Home Featured Prophet Row: তালিবানের হুমকি, এবার নূপুর শর্মাকে নিয়ে ভিডিও বানাল জঙ্গি গোষ্ঠী

Prophet Row: তালিবানের হুমকি, এবার নূপুর শর্মাকে নিয়ে ভিডিও বানাল জঙ্গি গোষ্ঠী

by Anamika Nandi

মহানগর ডেস্ক: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের জেরে ইসলামিক দুনিয়ার চোখের বিষ হয়ে উঠেছেন সাসপেন্ডেড বিজেপি (BJP) মুখপাত্র নূপুর শর্মা (Nupur Sharma)। এবার ইসলামিক স্টেট খোরাসান প্রদেশ ভারতকে কেন্দ্র করে একটি ১০ মিনিটের ভিডিও প্রকাশ করেছে। যেখানে বিজেপি মুখপাত্রকে নিয়েও কিছু কথা রয়েছে। পাশাপাশি হিন্দুদের উদ্দেশে হুঁশিয়ারি বার্তা দিয়েছেন ISKP-এর মুখপাত্র। ভিডিওটির শিরোনামে লেখা, ” মুশরিকরা মুশরিকদের ভাই”।

ওই ১০ মিনিটের ভিডিওটি মূলত বিজেপির প্রাক্তন নেত্রীর মন্তব্য এবং মুসলমানদের ঘরে বুলডোজার চালানোর প্রসঙ্গকে ঘিরে। তারপর সেখানে ISKP আত্মঘাতী বোমা হামলাকারীদের পূর্ব বিবৃতিগুলি দেখানো হয়েছে। এক কথায় পরোক্ষভাবে ভারতে হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে ভিডিওটির মাধ্যমে। সেইসঙ্গে সমালোচনা করা হয়েছে তালিবানদের।

আরও পড়ুন: উদ্বোধনের আগেই নাম পরিবর্তন! নতুন নাম হল শিয়ালদা মেট্রো স্টেশনের

ভারতের সঙ্গে প্রতিরক্ষামন্ত্রী মোল্লা ইয়াকুবের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করার জন্য, আফগানিস্তানকে নিশানা করেছে ইসলামিক দুনিয়া। পাশাপাশি ভিডিওটিতে গতবছরের কাবুল বিমানবন্দরে হামলা ও ২০২০-র মার্চে গুরুদ্বারে হামলার ঘটনা তুলে ধরা হয়েছে। সেইসঙ্গে এই ধরনের হামলা ভারতে আরও চালানোর হুমকিও দেওয়া হয়েছে। ‌তাদের কথায়, তালিবানরা হিন্দুদের রক্ষা করতে ব্যার্থ হবে।

নবী মহম্মদকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জেরে অশান্ত হয়ে উঠেছে ইসলামিক দুনিয়া। চলতি মাসের শুরুতেই আল কায়দা নবীর মর্যাদার জন্য লড়াই করতে, দিল্লি, গুজরা,ট উত্তরপ্রদেশ ও মুম্বইতে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে। ভারতীয় জনতা পার্টি মিসেস শর্মা ও নবীন জিন্দালকে দল থেকে বহিষ্কৃত করলেও, পরিস্থিতি ঠিক হয়নি। বরং এর রেশ পৌঁছেছে আন্তর্জাতিক মহলেও। বিজেপির প্রাক্তন নেত্রীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করছে জনতা। এরমধ্যে ইসলামিক দুনিয়ার একটি ১০ মিনিটের ভিডিও হইচই ফেলে দিয়েছে চারিদিকে।

You may also like