Home Uncategorized TATA : বিশ্বজোড়া আর্থিক মন্দায় কাজের আশা দেখাচ্ছে টাটা

TATA : বিশ্বজোড়া আর্থিক মন্দায় কাজের আশা দেখাচ্ছে টাটা

by Silpika Chatterjee
tata company, jaguar landrovar, work opportunity, lost job

মহানগর ডেস্কঃ বিশ্ব জোড়া আর্থিক মন্দা। আর সেই কারণে প্রথম সারির বেশ কিছু বেসরকারি সংস্থা কর্মী ছাঁটাইয়ে নেমে পড়েছে। তালিকায় রয়েছে মেটা থেকে শুরু করে এলন মাস্কের টুইটার ও মাইক্রোসফটের মত সংস্থা। চাকরি খুইয়ে যখন বিপাকে কর্মীরা, তখন আশার আলো দেখাল বিলাস বহুল গাড়ি প্রস্তুতকারী সংস্থা জাগুয়ার ল্যান্ড রোভার।

এই মুহূর্তে টাটা মোটরসের অধীনে রয়েছে, জাগুয়ার ল্যান্ড রোভার। খুব শীঘ্রই ইলেকট্রিক গাড়ি তৈরির দিকে মনোযোগ দিতে চলেছে এই সংস্থা। যে সকল কর্মীদের ইলেকট্রিক গাড়ি তৈরির কৌশল জানা আছে তাঁদের নিয়োগ করা হবে এই সংস্থায়। ৮০০ কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে ওই সংস্থার তরফে। অটোনমাস ড্রাইভিং থেকে শুরু করে আরটিফিসিয়াল ইন্টালিজেন্স, ইলেক্ট্রিফইকেশন থেকে মেশিন লার্নিং এর মত বিভাগে প্রযুক্তিবিদদের নিয়োগ করা হবে বলে বলেই জানানো হয়েছে এই সংস্থার তরফে।

গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তের কর্মীদের নিয়োগ করার পরিকল্পনা রয়েছে এই সংস্থার। ইউ কে থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, ভারত, চিন ও হাঙ্গেরির মত বেশ কিছু দেশে এই সকল কর্মীদের নিয়োগ করা হবে।

ছাঁটাই হওয়া কর্মীদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছে ব্রিটেনের ঋণ প্রদানকারী সংস্থা Barclays Plc। নতুন ব্যবসার মাধ্যমে ছাঁটাই হওয়া কয়েক হাজার কর্মীদের চাকরি হবে বলেই মনে করা হচ্ছে। Barclays এর চিফ অপারেটিং অফিসার বলেন, যখন একটি দরজা বন্ধ হয়ে যায়, তখন অন্য আরেকটি দরজা খোলে। এই প্রতিকূল পরিস্থিতি থেকেই নতুন সুযোগ তৈরি হয়।

You may also like