Job Vacancy: শিক্ষক ও গ্রুপ-ডি নিয়োগ রামকৃষ্ণ মিশনে, জেনে নিন বিস্তারিত

714
শিক্ষক ও গ্রুপ-ডি নিয়োগ রামকৃষ্ণ মিশনে, জেনে নিন বিস্তারিত

মহানগর ডেস্ক: SSC দুর্নীতি কাণ্ডের পরও সরকারি চাকরিতে রয়েছে সুযোগ। আপনি কি এখনও চাইছেন শিক্ষকতা করতে? তাহলে আপনার জন্য রয়েছে সুবর্ন সুযোগ। রাজ্যের স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক এবং গ্রুপ- ডি (নন টিচিং স্টাফ) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে আবেদন করতে পারবেন। স্থায়ী পদে প্রার্থী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত…

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট টিচার। দ্বিতীয়টি পিয়ন (গ্রুপ- ডি)।

বিষয়: অ্যাসিস্ট্যান্ট টিচার প্রয়োজন বায়োসাইন্স ও ইতিহাসের জন্য।

শিক্ষাগত যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট টিচারের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাশ। সঙ্গে বি.এড পাশ করে থাকতে হবে। পিয়ন (গ্রুপ- ডি) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত অষ্টম শ্রেণী পাশ।

আরও পড়ুন: অফলাইনেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার, সিন্ডিকেটের সঙ্গে বৈঠকে কর্তৃপক্ষ

বেতন: সরকারি নিয়ম অনুযায়ী।

বয়স: উভয় পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২০ থেকে ৪০ বছরের মধ্যে। SC/ST শ্রেণীভুক্ত প্রার্থীরা ৫ বছর, OBC শ্রেণীভুক্ত প্রার্থীরা ৩ বছর এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা ৮ বছরের বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা একটি মুখ বন্ধ খামে ভরে উল্লিখিত ঠিকানায় সরাসরি গিয়ে জমা করতে হবে। মুখ বন্ধ খামের উপর বড় বড় করে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF ____’ যে পদের জন্য আবেদন করছেন তার নাম। এর রামকৃষ্ণ মিশন স্কুলের ঠিকানায় গিয়ে সরাসরি আবেদনপত্র জমা দেওয়া যাবে।

নিয়োগ পদ্ধতি: লিখিত পরীক্ষার মাধ্যমে।

আরও পড়ুন: চাকরি নিয়ে দুর্নীতি! বিজেপি সাংসদ সহ ৮ জনের বিরুদ্ধে FIR

আবেদনের শেষ তারিখ: ১২ জুন।

ফি: জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৫০০ টাকা, SC/ ST/ OBC প্রার্থীদের ক্ষেত্রে ৪০০ টাকা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৩০০ টাকা জমা দিতে হবে।