Arvind Kejriwal: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে চোখে জল কেজরিওয়ালের, টুইট AAP প্রধানের

85
Arvind Kejriwal: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে চোখে জল কেজরিওয়ালের, টুইট AAP প্রধানের

মহানগর ডেস্ক: দুর্নীতির অভিযোগ কানে আসতেই নিজের মন্ত্রীকে পদ থেকে বরখাস্ত করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Mann)। স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিঙ্গলার (Vijay Singla) নামে অভিযোগ আসে, সরকারি ঠিকাচুক্তি পরিবর্তে ১শতাংশ কমিশন দাবি করেছেন তিনি। প্রমাণ মিলেছে তাঁর বিরুদ্ধে। তারপরই তাঁকে ছাঁটাই করেছেন মান। গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। এদিন তাঁর এই সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ (AAP) প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

ভিডিও বার্তা দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তার পর টুইটারে নিজের বক্তব্য রেখেছেন কেজরিওয়াল। তাঁর কথায়, ‘ভগবন্ত আপনার সিদ্ধান্তে গর্ববোধ করছি। আপনার এই পদক্ষেপে আমার চোখে জল এসে গিয়েছে’‌। যদিওবা অপরদিকে দিল্লির মুখ্যমন্ত্রীকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করছেন বলেই, বক্তব্য মানের।

আরও পড়ুন: শ্রীলঙ্কার পুনরাবৃত্তি অন্ধ্রে, মন্ত্রীর বাড়িতে আগুন লাগাল আমজনতা

পঞ্জাবের মুখ্যমন্ত্রীর কথায়, ‘দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তোলার লক্ষ্যেই কাজ করব বলে প্রতিশ্রুতি দিয়েছিলাম। সম্প্রতি মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির বিষয়টি আমার সামনে এলে, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছি। চাইলে ধামাচাপা দিয়ে দিতে পারতাম। কিন্তু তা করলে লক্ষ লক্ষ মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হত’।

সূত্র অনুযায়ী, ইতিমধ্যেই নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন বিজয় সিঙ্গলা। এই নিয়ে দ্বিতীয়বার কোনও রাজ্যে এরকম কোনও কড়া পদক্ষেপ নিয়েছে আম আদমি পার্টি। ২০১৫-তে দুর্নীতির অভিযোগে দিল্লির তৎকালীন খাদ্য সরবরাহ মন্ত্রীকে বরখাস্ত করেন কেজরিওয়াল। মামলার তদন্তভার তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে। এবার পঞ্জাবে ঠিক সেরকমই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে।