Durga Puja 2021: উৎসবের মরশুমে নাশকতা রুখতে প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিল স্বরাষ্ট্র দফতর

44
Durga Puja 2021
নাশকতামূলক যেকোনও ধরনের কার্যকলাপ রুখতে সতর্ক রাজ্য প্রশাসন।

মহানগর ডেস্ক: উৎসবের মরশুমে সতর্ক রাজ্য প্রশাসন। নাশকতামূলক যেকোনও ধরনের কার্যকলাপ রুখতে নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বরাষ্ট্র দফতর (Home Ministry of Bengal Govt)। সন্দেহজনক কিছু দেখলেই সঙ্গে সঙ্গেই তা পুলিশকে জানানোর কথা বলা হয়েছে। প্রতিটি পুজো মণ্ডপে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। তাঁদেরকে সদা সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র দফতর সূত্রে খবর, উৎসবের মরশুমে রাজ্যে জঙ্গিহানা দিতে পারে সন্ত্রাসবাদী সংগঠনগুলো (Terrorist organisations)। দশেরা এবং দুর্গাপুজোকে টার্গেট করতে পারে তারা। তাই উৎসবের মরশুমে প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র দফতর।

উল্লেখ্য, ইতিমধ্যেই কলকাতা এবং এর পার্শ্ববর্তী এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশের (JMB) জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে। তাই উৎসবের মরশুমে জঙ্গি নাশকতার সম্ভাবনায় কড়া সতর্ক থাকছে স্বরাষ্ট্র দফতর।

রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী, ১৫ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত প্রতিমা বিসর্জন দেওয়া যাবে। রাতের বেলার পাশাপাশি দিনের বেলাতেও প্যান্ডেলে প্যান্ডেলে মানুষজন প্রতিমা দেখতে যেতে পারবেন। তাই ২৪ ঘন্টাই প্রশাসনকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে সেখানে যাতে কেউ পার্কিং না করতে পারে সেজন্য সতর্ক থাকতে বলা হয়েছে কলকাতা পুলিশকে।

দুর্গাপুজো উপলক্ষে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত নাইট কার্ফু শিথিল থাকছে। ২১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর অবধি নাইট কার্ফু বহাল থাকবে। জরুরি কোনও কারণ ছাড়া এইসময় বাইরে বেরোনো যাবে না।

উল্লেখ্য, কলকাতায় প্রায় ২৭০১ টি পুজো মণ্ডপে এবার দুর্গাপুজো (Durga Puja 2021) অনুষ্ঠিত হচ্ছে।

Terrorist organisation may attacked Durga Puja 2021 Home Ministry of Bengal Govt

Also Read:

BJP: শেষের শুরু বিজেপির? ছেদ পড়ল ১৯৯০ সাল থেকে বজায় থাকা রেকর্ডে

Firhad Hakim on Lakhimpur Kheri: ‘অন্নদাতাদের গাড়ি দিয়ে পিষে মারলে তুমি খাবে কী?’ কৃষক হত্যা প্রসঙ্গে প্রশ্ন ফিরহাদের

Khardah: ফের ভাঙন বিজেপিতে, উপনির্বাচনের আগে খড়দহে তৃণমূলে যোগ দিলেন ৫০০ কর্মী

Priyanka Gandhi tweets viral video of Lakhimpur: কৃষকদের পিষে দেওয়ার ভিডিও টুইট করে সরাসরি মোদিকে বিঁধলেন প্রিয়াঙ্কা

Mamata Banerjee: প্রকাশ পেল মমতার নিজের লেখা ও সুর দেওয়া ‘জননী’ অ্যালবাম