Home Featured TET AGITATION: নিয়োগপত্র না পেলে পিছু হঠা নেই, ১৭ ঘন্টা পার করে অবস্থান বিক্ষোভে অনড় চাকরিপ্রার্থীরা

TET AGITATION: নিয়োগপত্র না পেলে পিছু হঠা নেই, ১৭ ঘন্টা পার করে অবস্থান বিক্ষোভে অনড় চাকরিপ্রার্থীরা

by Silpika Chatterjee
tet pass candidate, demonstration, picket

মহানগর ডেস্কঃ ফের নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। চাকরির দাবিতে বিক্ষোভে অনড় টেট উত্তীর্ণরা। সোমবার দিনভর অবস্থানের পরে সারা রাতও সল্টলেকের এপিসি ভবনের সামনের রাস্তায় বসে রইলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। পুলিশ তাঁদের বিক্ষোভ তুলতে এলেও কোনওভাবেই তাঁরা পিছু হঠবেন না বলে প্রকাশ্যে জানিয়ে দেন তাঁরা। পাশাপাশি তাঁরা স্পষ্ট জানান, নিয়োগ সংক্রান্ত নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত তাঁরা তাঁদের আন্দোলন চালিয়ে যাবেন। এপিসি ভবনের সামনে রাতভর মোতায়েন ছিল পুলিশ।

সোমবার বিকেল সাড়ে পাঁচটার পরে করুণাময়ী মেট্রো স্টেশন থেকে এপিসি ভবনের সামনে চলে আসেন আন্দোলনকারীরা। গান, শ্লোগান এবং মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে চাকরি প্রার্থীরা ঘোষণা করে দেন দাবি না মেটা পর্যন্ত অবস্থান চলবে। যদিও পাশে হাসপাতাল থাকায় ধরনা তুলে নিতে রাতে মাইকিং করে পুলিশ। তবে তাতে কাজ হয়নি।

এসএসসি থেকে প্রাথমিক, সাম্প্রতিককালে হবু শিক্ষকদের বিক্ষোভ কম হয়নি। তবে সেইসব আন্দোলন দানা বাঁধতে দেয়নি বিধাননগর পুলিশ কমিশনারেট। এবার সেখানেই ২০১৪-র নন ইনক্লুডেড টেট প্রার্থীদের ধর্না বিক্ষোভ। সোমবার শুরুতে ধর পাকড় শুরু করে বিক্ষোভ আন্দোলন দানা না বাঁধতে দেওয়ার চেষ্টাই করেছিলেন পুলিশ কর্মীরা। তবে বেলা বাড়তেই শ’য়ে শ’য়ে চাকরি প্রার্থী রাস্তা দখল করে নিতে শুরু করেন তখন কোনোরকম দমন পদক্ষেপ গ্রহণ করেনি পুলিশ। বরং পদস্থ আধিকারিকেরা মাইকিং করে কর্মীদের জানান কারও সঙ্গে খারাপ ব্যবহার না করতে।

মঙ্গলবারও অবস্থান বিক্ষোভে অনড় থাকার কথাই জানিয়েছেন টেট উত্তীর্ণরা। সকাল থেকে ফের স্লোগানে স্লোগানে ভরেছে করুণাময়ী চত্বর। সোমবার রাতেই পুলিশ জানিয়েছিল, বিক্ষোভ অবস্থান স্থলে ১৪৪ ধারা জারি আছে। কারণ হাসপাতালে মানুষের যাতায়াতের সমস্যা হচ্ছে। যদিও অবস্থানকারীদের তরফে জানানো হয়েছে, এপিসি ভবনের সামনেই তাঁরা বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন। পুলিশ আটকে দেয় বলেই এখানে তাঁদের অবস্থান বিক্ষোভ।

You may also like