সিঙ্গুর থানার সামনে বিক্ষোভে বসলেন TET উত্তীর্ণরা

14
TET
নিয়োগের দাবিতে এ দিন সিঙ্গুর থানার সামনে বিক্ষোভে বসলেন TET উত্তীর্ণরা

মহানগর ডেস্ক: চলতি বছরে রাজ্য সরকার ১২,০০০ TET উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কিন্তু এখনও বাকি রয়েছেন ৮,০০০ টেট (Teacher Eligibility Test বা TET) উত্তীর্ণ। নিয়োগের দাবিতে এ দিন সিঙ্গুর থানার (Singur police station) সামনে বিক্ষোভে বসলেন তাঁরা। রাজ্যের বিভিন্ন জেলা থেকে TET উত্তীর্ণরা এই বিক্ষোভে সামিল হয়েছেন। তুমুল বৃষ্টিতেও তাঁদের বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রয়েছে।

২০২০ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা দিয়েছিলেন TET উত্তীর্ণদের নিয়োগ করা হবে। কিন্তু চলতি বছর ১২,০০০ TET উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বাকি টাকা ৮,০০০ TET উত্তীর্ণরা নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখান।

মল্লিকপুর থেকে মিছিল শুরু করেন তাঁরা এবং সিঙ্গুর থানার সামনে বিক্ষোভে বসেন। সিঙ্গুর থানার ভিতরে ঢুকতে চাইলে পুলিশ তাঁদের আটকে দেয়। বিক্ষোভ মিছিল থেকে তাঁরা ‘নিয়োগের খেলা খেলতে হবে’-এর ডাক দিয়েছেন।

তাদের অভিযোগ, ২০১৬ সালে টেট উত্তীর্ণদের ইন্টারভিউ হয়ে গেছে কিন্তু এখনও পর্যন্ত তাদের নিয়োগ হয়নি। তারা মনে করছে তাদেরকে নিয়োগ করা হবে। কিন্তু সেটা কবে? সেটা জানার জন্যই তারা বিক্ষোভে সামিল হয়েছেন। এর আগেও তাঁরা এ বিষয়ে জানতে ডেপুটেশন জমা দিয়েছে। এবার তাঁরা সিঙ্গুর থানার সামনে এসে বিক্ষোভে সামিল হল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুর থেকেই আন্দোলন গড়ে তুলেছিলেন এবং এখান থেকেই তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতির কথা মমতা বন্দ্যোপাধ্যায়কে মনে করিয়ে দিচ্ছেন বিক্ষোভরত TET উত্তীর্ণরা। দাবি না মেটা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

TET Passed protest in front of Singur police station

Also Read: