Sanjay Raut: মহাসংকটে ঠাকরে শিবির, সঞ্জয় রাউতকে তলব ইডির

84
Sanjay Raut: মহাসংকটে ঠাকরে শিবির, সঞ্জয় রাউতকে তলব ইডির

মহানগর ডেস্ক: একদিকে মহাসংকটে মহারাষ্ট্র সরকার। অন্যদিকে এই রাজনৈতিক টানাপোড়েনের মাঝে সঞ্জয় রাউতকে (Sanjay Raut) তলব করল ইডি (Enforcement Directorate)। মঙ্গলবার অর্থাৎ আগামীকাল সকাল ১১টার মধ্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে রাউতকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর্থিক তছরূপের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে নেতাকে।

বিগত কয়েকদিনে মারাঠা রাজনীতিতে ঝড় বয়ে গিয়েছে। একদিকে দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন একনাথ শিন্ডে সহ বিক্ষুব্ধ বিধায়করা। অপরদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চাপে চিন্তা বেড়েছে উদ্ভব বাহিনীতে। এবার সঞ্জয় রাউতকে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। যদিওবা সেই তলব এড়িয়ে যেতে পরেন নেতা।

আরও পড়ুন: G7 সম্মেলনের মাঝেই মোদি ও ট্রুডোর দ্বিপাক্ষিক বৈঠক, আলোচনায় কী কী?

এই মুহূর্তে বিজেপি ও একনাথ শিন্ডের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে শিবসেনা। আগেই জমি দুর্নীতি মামলায় মোট ১১.১৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যে সম্পত্তির মধ্যে ছিল সঞ্জয় রাউতের স্ত্রীর সম্পত্তিও। তথ্য অনুযায়ী, গোটা দুর্নীতির পরিমাণ ১০৪০ কোটি টাকা। যদিওবা রাউতের বক্তব্য ছিল, রাজনৈতিকভাবে ষড়যন্ত্র করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। তিনি বলেছিলেন, ‘আমি গুয়াহাটি যাব না। যতই চাপ সৃষ্টি করা হোক, উদ্ধব ঠাকরে সঙ্গ ছাড়ব না’।

সোমবার এই প্রসঙ্গে তিনি টুইটারে লেখেন, “আমাকে ইডি তলব করেছে, জানতে পেরেছি। যখন একটি বড় যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে ঠাকরে সরকার, তখনই আমাদের থামানোর জন্য এই ধরনের কৌশল ব্যবহার করা হচ্ছে। আমরা বালাসাহেব ঠাকরের সত্যিকারের শিব সৈনিক। মাথা কেটে গেলেও, গুয়াহাটির পথে পা বাড়াবনা। পারলে গ্রেফতার করা হোক আমাকে”।