Nupur Sharma : নূপুর শর্মাকে নিয়ে সংঘের বড় মন্তব্য, ‘ তালিবান ‘ মানসিকতা নিয়ে উঠল প্রশ্ন

112

মহানগর ডেস্ক : বিজেপির বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma)নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের তীব্র সমালোচনা করেছে সুপ্রিম কোর্ট (Suprime Court) সস্তা প্রচারের জন্য এই মন্তব্য করা হয়েছে বলে দেশের শীর্ষ আদালত সমালোচনা করে। কিন্তু এই সস্তা প্রচারের জন্য দেশ জুড়ে অশান্তির সৃষ্টি হয়েছে। নিরারপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। একাধিক দেশ ভারতের সমালোচনা করেছে।

আরও পড়ুন : উদয়পুর হিংসার জন্য ক্ষমা চাইবেন না নূপুর শর্মা’, সুপ্রিম কোর্টের মন্তব্যে প্রতিক্রিয়া ডাচ MP-র

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে একাধিক রাজ্যে অভিযোগ দায়ের করা হয়েছে। সমস্ত অভিযোগ এক জায়গায় স্থানান্তর করার আবেদনের শুনানি শুক্রবার সুপ্রিম কোর্টে হয়। শীর্ষ আদালত নূপুর শর্মার আবেদন খারিজ করে দেয়। তাঁর মন্তব্যের জেরে জাতির নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে বলে সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়। এবার এই ঘটনা নিয়ে মুখ খুলল আরএসএস (RSS)।

আরএসএস প্রচার প্রধান সুনীল আম্বেকর বলেছেন যে,”উদয়পুরে যা ঘটেছে তা বিনা উস্কানিতে সারা বিশ্বে ঘটছে। কোথাও হামাস, ইসলামিক স্টেট, তালেবান। আমাদের দেশে সিমি এবং পিএফআই আছে। উসকানির কারণে তা হয়নি। যদি কেউ বিশ্বাস করে যে এটি উস্কানির কারণে হয়েছে, তবে তাকে আরও পড়াশোনা করতে হবে। তালেবানদের এই ঘটনার পেছনের মানসিকতা ও বিশ্বাস বোঝা জরুরি। ভারত অন্যদের সাহায্য করার জন্য তার শক্তি ব্যবহার করে।”

আরএসএস প্রচার প্রধান তালেবানদের বোঝার ওপর জোর দিয়েছেন। তিনি বলেন, “ধর্মীয় মৌলবাদের নামে যে দেশ বিভাজনের সম্মুখীন হয়েছে তাকে উপেক্ষা করা যায় না। ভারতের সঙ্গে তার কোনো সম্পর্ক আছে কি না, তা খুঁজে বের করতে হবে। এমন কোনো সন্ত্রাসী উপাদান কি ভারতে প্রবেশ করছে না? ভারতে ঘটে যাওয়া ঘটনাগুলো কি একে অপরের সাথে সম্পর্কিত? যারা এই ধরনের মৌলবাদী আদর্শকে সমর্থন করে তারা কি রাজনৈতিকভাবে নাকি স্বার্থপর কারণে? কারণ যাই হোক না কেন, তাদের খুঁজে বের করা উচিত।”