SSC Scam: হাইকোর্টে হাজিরা দিচ্ছেন না SSC’র চেয়ারম্যান

73
হাইকোর্টে হাজিরা দিচ্ছেন না SSC'র চেয়ারম্যান

মহানগর ডেস্ক: এসএসসিতে (SSC) নিয়োগ দুর্নীতি নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছিলেন এসএসসির চেয়ারম্যানকে সশরীরে বৃহস্পতিবার হাজিরা দেওয়ার। কিন্তু ইতিমধ্যে জানা গিয়েছে, তিনি আজ হাইকোর্টে হাজিরা দেবেন না। জানা গিয়েছে আজ হাইকোর্টে বসছেন না বিচারপতি রাজাশেখর মান্থা। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার মধ্যে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু যেহেতু হাইকোর্টের বিচারপতি নিজেই বসছেন না, তাই শুক্রবার এসএসসির চেয়ারম্যানকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: গ্রামের একাধিক পরিবারকে বয়কট,অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতির রাজাশেখর মান্থা ভূগোল শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে এসএসসির চেয়ারম্যানকে বৃহস্পতিবার অর্থাৎ আজ সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। অভিযোগ উঠেছে, এসএসসির মাধ্যমে ভূগোলে যে নিয়োগ হয়েছিল, সেখানে ওয়েটিং লিস্টের প্রথম দিকে থাকা চাকরিপ্রার্থীদের চাকরির না দিয়ে, ওয়েটিং লিস্টের অনেক পিছনের নম্বরে থাকা চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়া হয়েছিল। কেন এ ধরনের অনিয়ম করা হয়েছিল সেই নিয়েই আজ ডাকা হয়েছিল এসএসসির চেয়ারম্যানকে।

আরও পড়ুন: চলে গিয়েও আছেন সিধু,আজ সন্ধ্যায় মুক্তি পাবে তাঁর শেষ গান

কিন্তু সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, আজ হাইকোর্টে বসছেন না বিচারপতি রাজাশেখর মান্থা। তাই এসএসসির চেয়ারম্যানও আজ হাজিরা দিচ্ছেন না। আগামীকাল হাজিরা দেওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, এসএসসি দুর্নীতিতে এবার তৎপর হয়ে উঠেছে ইডি। মামলাকারীদের নথি চেয়ে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। মামলাকারীদের আইনজীবীদের কাছ থেকে নথি চেয়ে পাঠানো হয়েছে। আর এতেই বিশেষজ্ঞ মহল মনে করছে, ইডির তৎপরতায় অস্বস্তিতে পড়তে পারেন রাজ্যের শিল্প মন্ত্রী তথা তৎকালীন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।