ED: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে মামলকারীদের নথি চেয়ে পাঠাল ED

74
শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে মামলকারীদের নথি চেয়ে পাঠাল ED

মহানগর ডেস্ক: এবার শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় তৎপর হল ইডি (ED)। মামলাকারীকে ডেকে পাঠানো হয়েছে ইডির তরফে। অর্থাৎ শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই এর পরে এবার পদার্পণ করল ইডি। নিয়োগ সংক্রান্ত দুটি মামলার তথ্য চেয়ে পাঠিয়েছে ইডি। মামলাকারীদের আইনজীবীদের কাছে এমনটাই জানানো হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, দুটি মামলা ক্লাস নাইন এবং ক্লাস টেনের মামলাকারী আব্দুল গণি আনসারি এবং একাদশ ও দ্বাদশ শ্রেণীর মামলাকারী ববিতা সরকারের কাছ থেকে নথি চেয়ে পাঠিয়েছে ইডি। এনফর্সমেন্ট ডিরেক্টরের তরফে নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। শিক্ষক নিয়োগে ববিতা সরকারের মামলায় ইতিমধ্যেই চাকরি বাতিল হয়েছে শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী।

আরও পড়ুন: বিজেপি কিংবা কংগ্রেস নয়, বিকল্প খুঁজছে মানুষ, সভাপতি আসনে জয়ী ২০ নির্দল প্রার্থী

বর্তমানে দুই মামলাকারীর আইনজীবীদের কাছ থেকে সমস্ত নথি পাঠানো হয়েছে। কিন্তু ইতিমধ্যেই জানা গিয়েছে, প্রয়োজন পড়লে মামলাকারীদের সঙ্গেও যোগাযোগ করতে পারে ইডি। উল্লেখ্য, আব্দুল গনি আনসারীর মামলায় ইতিমধ্যেই বেশ কয়েকবার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছিল প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

যদিও এর আগে মামলাকারীদের আইনজীবিদের কাছ থেকে তাদের সম্পর্কে সমস্ত তথ্য সংগ্রহ করেছে ইডি। এর আগেও শিক্ষক নিয়োগে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছিল বলে জানা গিয়েছিল। এবার সেই অভিযোগের ভিত্তিতেই তৎপর হয়েছে ইডি।