যোগীর রাজ্যে ফের করুণ চিত্র, নদীতে করোনা আক্রান্তের দেহ ফেলে পালানোর চেষ্টা পরিবারের

31

মহানগর ডেস্ক: কিছু দিন আগে নদীতে মৃতদেহ ভাসতে দেখা গিয়েছিল। প্রাথমিকভাবে আশঙ্কা করা হয়েছিল, দেহগুলো করোনা আক্রান্তক রোগীর। মূলত উত্তরপ্রদেশ ও বিহার থেকেই মৃতদেহগুলোকে আসতে দেখা যায়। ফের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে করোনা আক্রান্ত মৃতদেহ নদীতে ফেলতে দেখা গিয়েছে।

কেন্দ্র সরকারের তরফে মৃতদেহ নদীতে ফেলার ওপর নিষেধাজ্ঞা জারি করে। এই বিষয়ে কেন্দ্র সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে নির্দেশ দেয়। তারপর ফের এই ধরনের দৃশ্য চোখে পড়ল। ভিডিয়োতে দেখা যায় ২৮ মে বলরামপুর জেলায় দুই ব্যক্তি গাড়ি করে আসে। ওই দুই ব্যক্তির মধ্যে একজন পিপিই কিট পরেছিলেন। তিনি মৃতদেহটিকে রাপ্তি নদীর ওপর ব্রিজে নিয়ে আসেন। ব্যাগ থেকে মৃতদেহ বের করতে দেখা যায়।

বলরামপুরের চিফ মেডিক্যাল অফিসার বলেন, করোনা আক্রান্তের দেহ আত্মীয়রা নিয়ে এসেছিল। মূলত ওই দেহকে পরিবারের সদস্য নদীতে ফেলার চেষ্টা করেছিল। তিনি জানিয়েছেন, ওই দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পরিবারের হাতে করোনা আক্রান্তের দেহ ফিরিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ২৫ মে করোনা আক্রান্ত ওই ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ২৮ মে ওই ব্যক্তির মৃত্যু হয়। কোভিড বিধি মেনেই করোনা আক্রান্ত ওই ব্যক্তির দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ তদন্তে জানিয়েছে, ওই দেহ পরিবারের সদস্যরা নদীতে ফেলতে চেয়েছিল। এই দুই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।