ভিন রাজ্য থেকে গ্রামে ফিরল শ্রমিকের নিথর দেহ, মৃত্যু নিয়ে তৈরি হল ধোঁয়াশা

35
Malda
ভিন রাজ্যে কাজ করতে গিয়ে মৃত্যু ঘটল পশ্চিমবঙ্গের এক শ্রমিকের।

নিজস্ব প্রতিনিধি, মালদা: ভিন রাজ্যে কাজ করতে গিয়ে নেমে বিপদ। মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গের এক শ্রমিকের। ঘটনাটি মালদা জেলার রতুয়া ২ ব্লকের সিমলা গ্রামের। বাড়িতে ফিরে এল শ্রমিকের নিথর দেহ। ঘটনায় শোকাহত পরিবার। জানা গেছে মৃত ব্যক্তির নাম মতিউর রহমান। পেশায় ভিন রাজ্যের শ্রমিক।

গত প্রায় আট মাস আগে শ্রমিকের কাজ করতে এলাকার বেশ কিছু শ্রমিকের সঙ্গে গুজরাটে পাড়ি দিয়েছিলেন ওই ব্যক্তি। তবে গত ৩ তারিখে পরিবারের সদস্যদের কাছে তাঁর মৃত্যুর আসে। জানতে পারা গিয়েছিল মতিউর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। আর এই ঘটনা পরিবারে জানাজানি হতেই শোকের ছায়া নেমে আসে। সোমবার সকালে গুজরাট থেকে অ্যাম্বুলেন্সে করে দেহ আসে গ্রামের বাড়িতে।

যদিও আত্মীয়-পরিজনদের অভিযোগ, প্ল্যান করে খুন করা হয়েছে ওই শ্রমিককে। মাথায় আঘাত করা হয়েছে তাঁর। যা দেখে মনে হয়েছে এটি একটি খুন। তবে ময়নাতদন্ত হয়েছে রিপোর্ট আসলেই পরিষ্কার হবে গোটা ঘটনা। এছাড়াও আরও জানা গিয়েছে মৃত দেহ গুজরাট থেকে পশ্চিমবঙ্গের নিয়ে আসার সময় সংস্থার তরফ থেকে যে সমস্ত কাগজপত্র এবং টাকা পয়সা পাঠানো হয়েছিল, তা সমস্ত কিছুই নিয়েই মৃতদেহ সঙ্গে আসা বাকি দুই শ্রমিক চম্পট দিয়েছে। এই ঘটনা প্রসঙ্গে প্রশাসনকে জানানো হলে, প্রশাসনের তরফে কোনও সাহায্য পাওয়া যায়নি।

তাই প্রশাসন যাতে গোটা বিষয় খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেয়, সেই আবেদন করছে পরিজনরা।