করোনা টিকাকরণের শংসাপত্র দিলে তবেই বেতন পাবেন সরকারি কর্মচারীরা, ওমিক্রন সংক্রমণ ঠেকাতে নয়া বিবৃতি পঞ্জাব সরকারের

55

মহানগর ডেস্ক: বুধবার পঞ্জাবের রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে যে করোনা টিকাকরণের শংসাপত্র দিলে তবেই বেতন পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। আজ্ঞে হ্যাঁ, এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে চরণজিৎ সিং চান্নির সরকারের পক্ষ থেকে।

 

তবে এও জানান হয়েছে যে কারুর করোনা টিকার ডবল ডোজও নেওয়া থাকতে পারে আবার একটা ডোজও নেওয়া থাকতে পারে। কিন্তু যে ডোজেরই সার্টিফিকেট থাকুক না কেন সেটাই পঞ্জাব সরকারের নির্দিষ্ট পোর্টালে আপলোড করতেই হবে কর্মচারীদের। টিকা শংসাপত্রগুলি পঞ্জাব সরকারের iHRMS অর্থাৎ ইন্টিগ্রেটেড হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেমের ওয়েব পোর্টালে আপলোড করতে হবে। সফ্টওয়্যারটি বেতন প্রদান এবং অবসরকালীন সুবিধার বিষয়গুলোকে স্ট্রীমলাইন করে।

যদিও বর্তমানে একটিও ডোজ নেওয়া হয়নি এমন কর্মচারীদের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে কী ব্যবস্থা নেওয়া হবে তা স্পষ্ট করে জানান হয়নি ওই বিবৃতিতে। কিন্তু আসন্ন ওমিক্রন আতঙ্কের মধ্যে সংক্রমণ ঠেকাতে এবং রাজ্যের মানুষের ওপর টিকা নেওয়ার চাপ বৃদ্ধি করার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত উল্লেখ্য, হরিয়ানার রাজ্য সরকার আগামী বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি থেকে করোনা টিকাকরণ বাধ্যতামূলক বলে ঘোষণা করল। ওইদিন থেকে শুধুমাত্র সম্পূর্ন টিকাপ্রাপ্ত ব্যক্তিদেরই বাস এবং ট্রেনে ভ্রমণের অনুমতি দেবে রাজ্য সরকার।