Calcutta High Court: ১৫ জুলাই পর্যন্ত বিদ্যুৎ কর্মীদের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

135
Calcutta High Court

মহানগর ডেস্ক: আচমকাই বেতন বন্ধের নির্দেশ দেওয়া হল বিদ্যুৎ সংস্থার কর্মীদের। ১৫ জুলাই পর্যন্ত বেতন বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিদ্যুৎ সংস্থার সিএমডির বেতন বন্ধের নির্দেশ দিয়েছে আদালত। বিদ্যুৎ সংস্থার কর্মীদের DA দেওয়ার নির্দেশ অমান্য করায় এই সিদ্ধান্ত আদালতের। কলকাতা হাইকোর্টের আদালত অবমাননার মামলা করা হয়েছিল, বিচারপতির রাজাশেখর মান্থার বেঞ্চে।

আরও পড়ুন: জনপ্রিয় চ্যাটিং প্লাটফর্ম থেকে করা যাবে গ্যাস-সিলিন্ডার বুক, জেনে নিন কিভাবে

বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে ২ জেনারেল ম্যানেজারেরও। আদালত অবমাননার বিষয়ে বিচারপতি এই সিদ্ধান্ত জানিয়েছেন। চলতি মাসের ২৩ জুন পর্যন্ত আদালতে তরফে একটি ডেডলাইন তৈরি করে দেওয়া হয়েছিল। যার যত বকেয়া ডিএ রয়েছে তা মিটিয়ে দিতে হবে। ইনস্টলমেন্ট এর মাধ্যমে মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: ৫ খাবারেই দুর হবে ইউরিক অ্যাসিড,আজই জানুন বিস্তারিত

২০১৯-২০ সালের বকেয়া ডিএ দেওয়ার কথা হয়েছিল। কিন্তু ২০১৯ সালের বকেয়া দেওয়া হলেও কুড়ি সালের বকেয়া দেওয়া হয়নি। আর এরপরে বিচারপতি জানান, বিদ্যুৎ সংস্থায় কর্মরত কর্মীরাও মানুষ, তাদের সঙ্গে এইভাবে ব্যবহার করা যায় না। তারপরে বিচারপতি রাজাশেখর মান্থা বিদ্যুৎ সংস্থার সিএমডির বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন, আগামী ১৫ জুলাই পর্যন্ত।

একই সঙ্গে বিচারপতি আরও জানিয়েছেন, ১৫ জুলাই এর মধ্যে যদি আদালতের কথা মেনে নেওয়া হয়, তাহলেই যাদের বেতন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে, তাদের কেস তুলে করে নেওয়ার কথা ভাবনা চিন্তা করা হবে।