চলছে রমজান মাস, তার মধ্যেই মসজিদকে করা হল কোভিড হাসপাতাল, প্রশংসা নেটিজেনদের

12


মহানগর ডেস্ক:
দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। ক্রমশই বাড়ছে সংক্রমণের হার। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,৫৯,১৭০ জন। ১,৭৬১ জন গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন। হাসপাতালে মিলছেনা বেড। আকাল পড়েছে অক্সিজেনের। তার মধ্যেই অভিনব পদক্ষেপ নিল বরোদার এক মসজিদ।

চলছে রমজান মাস এর মধ্যে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে গুজরাতের বরোদার এক মসজিদকে রূপান্তর করা হল কোভিড হাসপাতালে। মোট ৩০ টি বেড রয়েছে এখানে। মসজিদ কর্তপক্ষ জানিয়েছে, ‘হাসপাতালে অক্সিজেন নেই, বেড নেই, এই সঙ্কটজনক পরিস্থিতি দেখে আমরা মসজিদটিকে কোভিড হাসপাতাল বানানোর সিধান্ত নিয়েছি। রমজান মাসে এর থেকে ভালো উদ্যোগ আর কী হতে পারে?’

দেশের অবস্থা ক্রমেই খারাপের দিকে এগোচ্ছে। বিভিন্ন রাজ্যে চড়ছে সংক্রমণের পারদ। পরিস্থিতি সামাল দিতে গত বছরের স্মৃতি ফিরিয়ে লকডাউন ঘোষণা হয়েছে বিভিন্ন জায়গায়। মুম্বইয়ে চলছে নাইট কারফিউ এবং সপ্তাহন্তে লকডাউন। উত্তর প্রদেশে চলছে সপ্তাহন্তে লকডাউন। দিল্লিতে চলছে টানা ৬ দিনের লকডাউন। কর্ণাটকে চলছে সপাহন্তে লকডাউন। তেলেঙ্গানাতে চলছে নাইট কারফিউ। এর মধ্যেই বিভিন্ন সব রাজ্য পুলিশ প্রশাসন দিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে করোনা সংক্রমন মোকাবিলার জন্য।