Draupadi Murmu : শপথ গ্রহণ করলেন নতুন রাষ্ট্রপতি,শপথ পাঠ করালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

71

মহানগর ডেস্ক : রাষ্ট্রপতি পদে শপথ গ্রহণ করলেন দেশের পঞ্চদশতম রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।তাঁকে শপথবাক্য পাঠ করালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমন।সংসদে উপস্থিত সকল অতিথিরাই অধিবাদন জানালেন দেশের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে।

আরও পড়ুন : ‘ পার্থ বাবু কাঁদে, দিদির দেখা নাই ’ ব্যাঙ্গাত্মক গানে কটাক্ষ বিজেপি বিধায়কের

রাষ্ট্রপতি পদে শপথ গ্রহণ করেই দ্রৌপদী মুর্মু বললেন, “এই সংসদে দাঁড়ানো, এটা প্রত্যাশা ও অধিকার সকল ভারতীয়ের। আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই আমার উপর বিশ্বাস রাখা ও সমর্থন জানানোর জন্য।”

নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন, “আমিই প্রথম রাষ্ট্রপতি যিনি দেশ স্বাধীনতা লাভ করার পর জন্মগ্রহণ করেছি। ভারতকে স্বাধীন করতে দেশের নাগরিকদের সঙ্গে নিয়ে আমাদের স্বাধীনতা সংগ্রামীরা যে লড়াই করেছিলেন, তাদের প্রত্যাশা পূরণের দায়িত্ব আমাদের।”

রাষ্ট্রপতি আরও বলেন, “রাষ্ট্রপতি পদে পৌঁছানো আমার ব্যক্তিগত সাফল্য নয়। এটা দেশের সকল গরিব মানুষের সাফল্য। আমার মনোনয়ন এটাই প্রমাণ করে যে দেশের গরিব মানুষেরা শুধু স্বপ্নই দেখেন না, তা পূরণও হয়।”

রাষ্ট্রপতি পদে শপথ গ্রহণের পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী ও কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।