Bengaluru: অটোচালককে একটু জোরে চালাতে বলেছিলেন অফিস যাত্রী, বদলে পেলেন এই উত্তর!

140

মহানগর ডেস্ক: ট্র্যাফিক জ্যামের জন্য এই শহরকে লোকে একটু বেশিই চেনে। তবে এর মধ্যে দিয়ে কীভাবে গাড়ি চালাতে হয় তা জানে সেখানকার ট্যাক্সি বা অটো চালকরা (Auto Drivers)। কথা হচ্ছে, ব্যাঙ্গালোরের (Bengaluru)। এই শহরে ট্র্যাফিক জ্যামের মাঝেও কীভাবে সময় মতো কাজে পৌঁছানো যায়, তার উপায় জানা আছে অটো রিক্সা চালকদের। এদিকে সেখানকার এক যাত্রী ও অটো চালকের মধ্যেকার কথোপকথন মুহূর্তেই ভাইরাল হয়ে গিয়েছে নেটমাধ্যমে।

 

মূলত অফিসে যাওয়ার জন্য রাইড বুক করার পর অটোর চালক যাত্রীকে বলেন, পথে তার সিএনজি রিফিল করাতে হবে। তাতে যেতে রাজি হন যাত্রী। কিন্তু মাঝরাস্তায় ট্রাফিকে আটকে যাওয়ায়, ড্রাইভারকে গাড়িটি সরাসরি অফিসে নিয়ে যেতে বলেন। তারপর চালকের কাছ থেকে যে প্রতিক্রিয়া আসে, তাতে অবাক হয়েছেন যাত্রী এবং নেটিজেনরা। উল্লেখ্য, এই ঘটনাটি ৮ জুন ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

ইন্টারনেটে ওই যাত্রী গোটা ঘটনাটি বিস্তারিতভাবে শেয়ার করেছেন। তিনি লিখেছেন, আমি কাজের জন্য সকালে অটোতে ওঠার সঙ্গে সঙ্গে, অটোচালক আমাকে বলে তাঁকে মাঝে সিএনজি থামতে হবে। প্রথমে কোনও সমস্যা ছিল না। কিন্তু পথে ট্রাফিক জ্যামের কারণে আমি তাঁকে সরাসরি অফিসে যেতে বলি। কারণ আমার দেরি হতে শুরু করে। তাতে চালক প্রশ্ন করে, “লগইন কাবকা হ্যায়?”

চালকের প্রশ্ন কিছুটা চিন্তায় ফেলে দেয় যাত্রীকে। ওই ব্যক্তির গোটা ঘটনার কথা জানতে পেরে নেটিজেনরা নিজ নিজ প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ আবার বলেছেন, এর আগে ২০১২-তে তাঁর সঙ্গে এরকম কিছু ঘটনা ঘটেছে। অনেকের কথায়, ব্যাঙ্গালোরের ট্রাফিক জ্যামের কারণে যাত্রীদেরকে নানান সমস্যার মুখোমুখি হতে হয়। কেউ সেই অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। আবার কেউ চুপ থেকে যায়।