Sarak Yojana : সড়ক যোজনায় জুড়ছে প্রধানমন্ত্রীর নাম,কী কারণ

31

মহানগর ডেস্ক : রাজ্য জুড়ে এক নয়া চিত্র। রাতারাতি বদলে যাচ্ছে বিভিন্ন সাইনবোর্ড।বাংলা সড়ক যোজনার নাম মুছে লেখা হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা (Pradhan Mantri Gram Sadak Yojana)।মাত্র ১ আগে এই ঘটনা নজরে আসে মুর্শিদাবাদে।আর এবার একই ঘটনার পুনরাবৃত্তি নদীয়া জেলায়।

আরও পড়ুন : আলিয়া-প্রিয়াঙ্কা-ক্যাটরিনার ছবিতে এবার ঈশান? জী লে জারা ছবিতে অভিনয় করতে পারেন বলে খবর

মুর্শিদাবাদে (Murshidabad) বহরমপুর ব্লকের নিয়াল্লিশপাড়া গ্ৰাম পঞ্চায়েত এলাকায় বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দেখতে ৩ সদস্যের কেন্দ্রীয় টিম আসার খবর আসতেই রাতারাতি বদলে যেতে থাকে নাম।এবার কার্যত এই ঘটনারই প্রতিচ্ছবি দেখতে পাওয়া গেল নদিয়ার (Nadia) হাঁসখালিতে। হাঁসখালি থানার গাজনা এলাকায় রাস্তার পাশে থাকা বাংলা সড়ক যোজনার একাধিক বোর্ড রাতারাতি হয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার নামে। এ খবরই নতুন করে চাপানউতর তৈরি করেছে প্রশাসনিক মহলে।

নদিয়াতেও কেন্দ্র সরকারের প্রতিনিধি দলের পর্যবেক্ষণ আসার কথা। আর সেই কারণেই তড়িঘড়ি এই লেখা পরিবর্তন করা হচ্ছে বলে দাবি বিরোধীদের। কিন্তু কেন্দ্রীয় ‘তদন্ত’ শেষ হলে ফের বোর্ডগুলি মুছে প্রধানমন্ত্রীর জায়গায় বাংলা লেখা হবে হবে বলে আশঙ্কা বিরোধীদের।

এ প্রসঙ্গে গাজনা বিজেপির সহ সভাপতি অচিন্ত্য সরকার বলেন,”আগে ওটা ছিল প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা। পরবর্তীতে ওটা মুখে বাংলা সড়ক যোজনা করেছিল। এখন দিল্লির চাপে, শুভেন্দুর চাপে ওটা ফের মুছে দিয়ে প্রধানমন্ত্রী সড়ক যোজনা করেছে। সমস্ত টাকা নয়ছয় করেছে। আমরা চাই তদন্ত হোক, তদন্তে আসল জিনিসটা বেরিয়ে আসুক।”