Home Featured Rajya Sabha Elections: ‘শিবসেনার আসল হিন্দুত্ববাদী ভাবধারা সামনে এসে গিয়েছে’, কটাক্ষ MNS-এর

Rajya Sabha Elections: ‘শিবসেনার আসল হিন্দুত্ববাদী ভাবধারা সামনে এসে গিয়েছে’, কটাক্ষ MNS-এর

by Anamika Nandi
Rajya Sabha Elections: 'শিবসেনার আসল হিন্দুত্ববাদী ভাবধারা সামনে এসে গিয়েছে', কটাক্ষ MNS-এর

মহানগর ডেস্ক: এআইএমআইএম (AIMIM) মহারাষ্ট্রের রাজ্যসভা নির্বাচনে MVA (Maha Vikas Aghadi) প্রার্থীদের সমর্থন করার প্রতিশ্রুতি দেওয়ার পর শিবসেনাকে (Shiv Sena) তীব্র নিন্দা করেছে MNS। তাদের কথায়, যারা নিজামের সরাসরি বংশধর শিবসেনা তাদের সাহায্য নিতে দ্বিধা করে না। এতেই শিবসেনার আসল হিন্দুত্ববাদী ভাবধারা উন্মোচিত হয়েছে।

MNS মুখপাত্র গজানন কালের বক্তব্য, যখন মানুষ অগণিত অসুবিধার সম্মুখীন তখন ক্ষমতাসীন দল নির্বাচনী খেলা খেলছে। এর ফলে শিবসেনার আসল হিন্দুত্ববাদী ধারণা মানুষের সামনে প্রকাশ পাচ্ছে। আগেই AIMIM-এর মহারাষ্ট্র ইউনিটের সভাপতি ইমতিয়াজ জলিল বলেছেন, ‘বিজেপিকে পরাজিত করতে এআইএমআইএম মহারাষ্ট্রের রাজ্যসভা নির্বাচনে মহা বিকাশ আঘাদিকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দলের দু’জন AIMIM বিধায়কদেরকে কংগ্রেস প্রার্থী ইমরান প্রতাপগাড়িকে ভোট দিতে বলা হয়েছে’।

আরও পড়ুন: ভরদুপুরে পার্ক সার্কাসে চলল এলোপাথাড়ি গুলি, আহত ২, মৃত ২

দিন দুই আগে আসাদ উদ্দিন ওয়েইসি বলেন, মহারাষ্ট্রের ক্ষমতাসীন দল মহা বিকাশ আঘাদির পক্ষ থেকে কেউ ৬টি রাজ্যসভা আসনের আসন্ন নির্বাচনে সমর্থনের জন্য তাদের সঙ্গে যোগাযোগ করেনি। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, “তাঁরা যদি আমাদের সমর্থন চায়, তাহলে তাঁদের উচিত আমাদের সঙ্গে যোগাযোগ করা”।

MVA জোটের ৪ জন প্রার্থী রাজ্যসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শিবসেনা থেকে সঞ্জয় রাউত এবং সঞ্জয় পাওয়ার, কংগ্রেস থেকে ইমরান প্রতাপগড়ি এবং এনসিপি থেকে প্রফুল প্যাটেল নির্বাচনে লড়াই করছেন। সঞ্জয় রাউত বলেছেন যে, ‘MVA-এর চারজন প্রার্থীই জিততে চলেছেন। উদ্ধব ঠাকরে সরকারের ১৬৯ জন বিধায়কের সমর্থন রয়েছে। আজকের নির্বাচনে আমরা ১৬৯-এর বেশি ভোট পেলে, বিজেপির হতবাক হওয়ার কোনও কারণ নেই’।

You may also like