বাতিল হচ্ছে না মোদির কোনও সভা, কোভিড-বিধি মেনে পরবর্তী সভার প্রস্তুতি

10

নিজস্ব প্রতিনিধি: বাতিল হচ্ছে না  প্রধানমন্ত্রীর কোনও সভা। কোভিড বিধি মেনে  মোদির সভা করা হবে বলে বিজয়বর্গীয় টুইট করেছেন। প্রধানমন্ত্রীর মোট চারটি সভা করার কথা ছিল। ২২ তারিখ ও ২৪ তারিখ মুর্শিদাবাদ, বোলপুর, মালদা ও দক্ষিণ কলকাতায় মোদির সভা হওয়ার কথা ছিল। সূত্র মারফত জানা গিয়েছে, চারটি সভাই হবে। তবে একদিনে চারটে সভার পরিকল্পনা করা হচ্ছে। সম্ভবত ২৩ তারিখে চারটে হবে।

সূত্রের খবর, কোভিড বিধি মেনে কী করে সভাগুলো করা সম্ভব, সেই নিয়ে আলোচনা শুরু হয়েছে। রাতের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রী যে মাঠে বক্তব্য রাখবেন, সেই মাঠ স্যানিটাইজার করা হতে পারে। শারীরিক দুরত্ব মেনে দর্শকদের বসোনা সম্ভব হয়, সেই ব্যবস্থা নেওয়া হতে পারে।

দেশে করোনা পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করেছে। গত দুই দিন দৈনিক একলক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, রাজ্যে করোনা পরিস্থিতিও খারাপ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সাত হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের পাশাপাশি রাজ্যে করোনায় মৃতের সংখ্যাও বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় আর কোনও রাজনৈতিক মিছিল করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানিয়েছেন, আধঘণ্টার বেশি কোনও জনসভা করবেন না তিনি। তবে ২৬ তারিখে কলকাতায় ভোটের আগে একটি প্রতীকি সভা করবেন।

বাম কংগ্রেসও বড় ধরনের সভা থেকে এড়িয়ে চলছে। বামফ্রন্টের তরফে আগেই জানানো হয়েছে, তারা আর বড় ধরনের কোনও সভা করবে না। বামফ্রন্টের তরফে জানানো হয়,  মানুষের জীবনের আগে রাজনীতি নয়। তাই তারা এই সিদ্ধান্ত নিয়েছে। অন্য দিকে, কংগ্রেসের তরফে একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাহুল গান্ধি বাংলায় সমস্ত সভা বাতিল করেছেন। একাধিক সহকর্মীর করোনা উপসর্গ দেখা দেওয়ায় অধীর চৌধুরী তাঁর সমস্ত কর্মসূচি বাতিল করেছেন।