Skin Care : কিছুতেই দূর হচ্ছে না ত্বকের সমস্যা? জল পান করেই মিলবে মুক্তি

54

মহানগর ডেস্ক  : দীর্ঘদিন ধরে ত্বকের সমস্যায় ভুগছেন?হাজার চেষ্টা করেও মিলছেনা সুরাহা?কিভাবে মুক্তি পাবেন জেনে নিন। শরীর সুস্থ রাখতে অপরিহার্য ভূমিকা পালন করে জল। শরীর ত্বক সবই সুস্থ থাকে যদি প্রতিদিন প্রচুর পরিমাণে জল পান করা যায়। ত্বকের অর্ধেকের বেশি সমস্যা সমাধান লুকিয়ে রয়েছে জলপানের মধ্যে। আর তাই নিয়ম করে অন্তত ৮ গ্লাস জল রোজ খেতেই হবে।

আরও পড়ুন : রাজ্য পুলিশের জন্য গঠিত হবে ওয়েলফেয়ার ফোরাম’, ঘোষণা মমতার

ত্বককে নিত্যদিন ব্রণ, ফুসকুড়ি, জ্বালাপোড়া, প্রদাহের সমস্যা যদি লেগেই থাকে এর অর্থ শরীরে জলের অভাব রয়েছে। ত্বক যদি হাইড্রেট থাকে তাহলে এই সমস্ত সমস্যা দূর হয়ে যায় এবং উজ্জ্বল হয় ত্বক। তাই নিয়মিত জল পান করা অত্যন্ত জরুরি।

দূষণের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে রক্ষা করতে প্রচুর পরিমাণে জল প্রয়োজন। পরিষ্কার জলে মুখ ধুতে হয়। তবে বজায় থাকে ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা। সেইসঙ্গে ত্বকের PH ব্যালেন্স পরিমাণও বজায় থাকে।

বর্তমানে প্রায় সকলেই বিভিন্ন রকমের কাজের সঙ্গে যুক্ত। যার জেরে ঠিকমতো রাতে ঘুম হয় না অনেকেরই। ফলে চোখের নিচে পড়ে কালো দাগ। চোখের ফোলা ভাব সহ একাধিক সমস্যা দেখা দেয়। সব সময় সবটা মেকআপ দিয়ে ঢাকা যায় না। তাই এই সমস্যাগুলিকে মেটানোর জন্য ভরসা রাখতে হবে জলের ওপরে।

জল নিয়ম করে খেলে তবেই ডিটক্সফিকেশন ভাল হবে।শরীর থেকে বিষাক্ত পদার্থ বাইরে বেরিয়ে আসবে।এতে ত্বকের মুখ উন্মুক্ত হবে।এবং ত্বকে পর্যাপ্ত পরিমাণ হাওয়া বাতাস চলাচল করবে।সেই সঙ্গে ব্ল্যাক হিস্টস দুর করতেই বিশেষ ভূমিকা রয়েছে ডিটক্সফিকেশনের।তাই জলই একমাত্র সমাধান।