আজ থেকেই বন্ধ করতে হবে অফলাইন ক্লাস, শহরের বেসরকারি স্কুলগুলিকে নির্দেশ রাজ্য সরকারের

77

মহানগর ডেস্ক: সম্প্রতি অতিরিক্ত গরমে নাজেহাল পরিস্থিতি তৈরি হয়েছিল দক্ষিণবঙ্গবাসীর। চড়চড় করে বাড়ছিল তাপমাত্রা। অসুস্থ হয়ে পড়ছিলেন সাধারণ মানুষ। পড়ুয়াদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছিলেন অভিভাবকেরা। তারই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গরমের ছুটি এগিয়ে নিয়ে চলে আসেন। ২ মে থেকেই রাজ্যের প্রত্যেকটি স্কুলের সরকারি এবং বেসরকারি স্কুলে গরমের ছুটি দিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু তারপরেই স্বস্তির নিঃশ্বাস হিসেবে দক্ষিণবঙ্গে শুরু হয় বৃষ্টি। চলে কালবৈশাখীর দাপট। তাই অনেকেই চেয়েছিল এখনই গরমের ছুটি পড়ার দরকার নেই। কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা হয়ে গিয়েছে গরমের ছুটি সেখানে কি করে পেছানো যায়। কিন্তু তার মধ্যেও বেশ কিছু স্কুল এখনও পর্যন্ত অফলাইনে ক্লাস চালাচ্ছিল। রাজ্য সরকারের তরফে আগেই তাদের স্কুল বন্ধ করার নির্দেশ দেয়। অফলাইন ক্লাস বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু শহরের বেশ কিছু স্কুলে এখনও পর্যন্ত সশরীরে পড়ানো হচ্ছে। আজ থেকেই সাউথ পয়েন্ট, ডিপিএস রুবি পার্ক স্কুলে অনলাইনে পড়াশোনা করা হবে। যেখানে সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়ে গিয়েছে গরমের ছুটি, তার পরেও কিভাবে বেসরকারি স্কুলগুলি সশরীরে ক্লাস চালাচ্ছে। তাই নিয়েই উঠেছে প্রশ্ন। সরকারের নির্দেশিকার পরও যে স্কুলগুলি এখনও পর্যন্ত অফলাইন ক্লাস চালিয়ে যাচ্ছে সেই সমস্ত স্কুলগুলিকে আজ থেকেই বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।