Suprim Court : নাবালিকাকে ধর্ষণ করে খুন, মৃত্যুদণ্ডের নির্দেশ সুপ্রিম কোর্টের

96

মহানগর ডেস্ক : সাত বছরের মানসিক ভারসাম্যহীন এক নাবালিকাকে ধর্ষণ (Rape) করে খুন করার অপরাধে রাজস্থান হাইকোর্টের মৃত্যুদণ্ড (Death Sentence) রায়কেই বহাল রাখল সুপ্রিম কোর্ট। এই অপরাধে বছর সাতেক আগে ওই ব্যক্তিকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছিল রাজস্থানের উচ্চ আদালত।সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছিল অভিযুক্ত। কিন্তু মিলল না সুরাহা। এদিন সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হল যে, এমন অপরাধ বিবেককে ধাক্কা দেয়। তাই চরমতম শাস্তিই বহাল রাখল দেশের শীর্ষ আদালত।

আরও পড়ুন : ভারতের প্রথম ৩.৭ কোটির ম্যাকলারেন জিটির মালিক কার্তিক আরিয়ান

এদিন বিচারপতি এ এম খানইলকার, দীনেশ মহেশ্বরী ও সিটি রবি কুমারের বেঞ্চে শুনানি ছিল এই মামলার। শুনানি শেষে রায় দেওয়ার সময় বেঞ্চের তরফে সাফ জানানো হয় অপরাধটি ছিল চরম নিকৃষ্টতম। যা বিবেককে ধাক্কা দেয়। তাই এই অপরাধে কোন ভাবেই ছাড় দেওয়া হবে না অভিযুক্তকে। প্রশাসনের পক্ষ থেকে অভিযুক্তদের শাস্তি দেওয়ার পরেও কোনভাবেই কমছেনা ধর্ষণের মতো ঘটনা। তাই মৃত্যুদণ্ড দেওয়া আবশ্যিক।

এই ঘটনায় ২০১৫ সালে ২৯ মে রাজস্থান হাইকোর্ট অপরাধীকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছিল। দায়রা আদালতেও একই রায় দেওয়া হয়েছিল। হাইকোর্ট রায় দেওয়ার সময় বলেছিল, এটি একটি বিরলতম ঘটনা। উল্লেখ্য, ২০১৩ সালের ১৭ জানুয়ারি ওই নাবালিকাকে অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষণ ও খুন করে ওই ব্যক্তি। পরে তদন্তে তাকে গ্রেফতার করে রাজস্থান পুলিশ।