Afghanistan: তালিবানদের দখলে নিরাপত্তা বাহিনীর ২০ টি শিশু – সন্তান, অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের

31

মহানগর ডেস্ক: তালিবানদের কব্জায় ২০ টি আফগান শিশু। জানা যাচ্ছে, আফগানিস্তানের খাসনাবাদ উপত্যকার বাগলান প্রদেশ থেকে অপহরণ করা হয়েছে ওই শিশুদের।

 

তালিবানদের দাবি, অপহরণ করা ওই ২০ টি শিশুর বাবারা যুক্ত রয়েছে আফগান প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে। তাঁদের আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছিল, তালিবানদের তরফ থেকে। কিন্তু তাঁরা আত্মসমর্পণ না করায় শিশুদের অপহরণ করে নিয়ে গেছে তালিবানরা। তাঁদের দাবি, ওই শিশুদের পিতারা আত্মসমর্পণ করলেই মুক্তি দেওয়া হবে তাঁদের শিশুদের ।

 

জানা যাচ্ছে, আফগান প্রদেশের তিনটি জেলা তালিবানদের দখলে চলে গিয়েছিল। কিন্তু সেখান উপস্থিত থাকা আফগান প্রতিরোধ বাহিনীর জন্যই, সরে যেতে হয়েছে তালিবানিদের। তার জেরেই, বদলা নিতে এই অপরহণ করেছে তালিবানরা। অপহরণ করা শিশুদের কিভাবে, কোথায় রাখা হয়েছে সে সম্পর্কে এখনও ঠাহর করে উঠতে পারেনি, আফগান বাহিনী। ওদিকে, শিশুদের মুক্তির জন্য কি ব্যবস্থা গ্রহণ করবে আফগান বাহিনী? সে বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি।

 

প্রসঙ্গত, গোটা আফগানিস্তান তালেবানদের দখলে চলে যাওয়ার পর এক অমানবিক পরিবেশ সৃষ্টি হয়েছে সেখানে। চারিদিক থেকে তাঁরা একাধিক শরিয়ত নিয়মাবলী জারি করে মানুষের বসবাসের অযোগ্য করে তুলছে । মানুষের মধ্যে লেগেছে দেশ ছাড়ার তাড়াহুড়ো। আজ তাতেই পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৭ জন আফগান নাগরিকের।

 

Tags: current bengali news, kolkata bengali news, kolkata bengali newspaper, latest bengali news, bengali news live, Afghanistan, Taliban.