নিউ ইয়ারে ফের ত্রিপুরা সফর অভিষেকের, আগামী নির্বাচনের স্ট্যাটিজি ঠিক করতেই এই যাত্রা

27

মহানগর ডেস্ক: নতুন বছরের শুরুতে আবারও পড়শি রাজ্য ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দু’দিন থাকবে ওই রাজ্যে। আগামী বিধানসভা নির্বাচনের স্ট্যাটিজি ঠিক করতেই নাকি এই যাত্রা, এমনটাই খবর সূত্রের।

এছাড়াও দু’দিনের এই সফরে আক্রান্ত নেতাকর্মীদের বাড়ি যাওয়ার কথা রয়েছে অভিষেকের, এমনটাই জানালেন ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত ঘাসফুল শিবিরের নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

মূলত ত্রিপুরার পুরভোটে লড়াই করেছে তৃণমূল। খুব ভালো ফল না হলেও, মোটের উপর ভিত্তি করে একটি মাত্র আসন লাভ করেছে ঘাসফুল শিবির। প্রথমবার কোনও রাজ্যের নির্বাচনে অংশগ্রহণ করে এমন ফলাফল লাভের ফলেই আগামী নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে দল। তাই আগামী বিধানসভা নির্বাচনে নিজেদের খুঁটি শক্ত করতে কিভাবে নির্বাচনে লড়াই করবে তৃণমূল সে বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিতে ত্রিপুরা যাবেন অভিষেক।

ওদিকে নতুন বছরে ভোট হয়েছে গোয়াতেও। সেখানেই সংগঠন তৈরি করেছে তৃণমূল। আর তারপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাত ধরেছেন একাধিক বিশিষ্ট তারকা, থেকে শুরু করে খেলোয়াড়, এমনকি রাজনীতিবিদেরা। জানা যাচ্ছে, আগামী ২৬ ডিসেম্বর গোয়া যাচ্ছেন অভিষেক। সেখানেও থাকবেন দুদিন। জানা যাচ্ছে পশ্চিমী সমুদ্র উপকূলবর্তী ওই রাজ্যে অভিষেকের উপস্থিতিতে তৃণমূলে যোগদান করতে চলেছেন বেশ কয়েকজন নেতৃত্ব।