পার্থকে ‘গ্রেফতার’ করা হলেই বেরিয়ে আসবে ‘সত্যি’: শুভেন্দু অধিকারী

72

মহানগর ডেস্ক: SSC দুর্নীতি যেন পিছু ছাড়তে চাইছে না। একের পর এক তথ্য আসছে সামনে। আর তাতেই নাজেহাল পরিস্থিতি তৈরি হচ্ছে রাজ্য সরকারের। কারণ SSC দুর্নীতি কাণ্ডে যেমন এসএসসির বড় বড় মাথা জড়িয়ে রয়েছে, একই সঙ্গে রাজ্য সরকারের বড় বড় হাত জড়িয়ে রয়েছে। আর তাতেই লেজেগোবরে এক হচ্ছে শাসকদলের। গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম শিক্ষক নিয়োগ… প্রায় সব কিছুতেই হয়েছে ব্যাপক পরিমাণে দুর্নীতি। পাস না করেও পেয়েছে চাকরি। এমন কিছু নামও বেরিয়ে এসেছে তদন্তের মাধ্যমে। আর তাতেই মাথায় হাত পড়েছে হাইকোর্টের। এবার এই বিষয় নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে পার্থ চট্টোপাধ্যায়কে নিশানা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধীদলীয় নেতা দাবি করেছেন, তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করলেই বেরিয়ে আসবে সমস্ত সত্যিই। শুধু এখানেই থেমে থাকেননি শুভেন্দু অধিকারী। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি জানিয়েছেন, ‘তৃণমূলের এজেন্টরা বাংলায় টাকা নিয়ে চাকরি দিচ্ছে। মেধার ভিত্তিতে চাকরি দিচ্ছে না। যার ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন। যত কমিটিই করুক না কেন কোনও কাজ হবে না’।

নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছেন, ‘লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতীর চোখের জল বৃথা যেতে পারে না পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার করলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেকের নাম বেরিয়ে আসবে’। প্রসঙ্গত, এসএসসি নিয়ে যখন থেকে দুর্নীতি শুরু হয়েছে সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছেন, তাঁর সময় কোনও রকম দুর্নীতি হয়নি।

সম্প্রতি এসএসসির দুর্নীতি কাণ্ড নিয়ে সিবিআই এর তরফে তলব করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। তারপরেই ডিভিশন বেঞ্চে হাজির হন পার্থ।