Home Featured Arvind Kejriwal: ‘গুজরাটে আসন্ন নির্বাচন গণ আন্দোলন হয়ে উঠেছে’, মন্তব্য কেজরিওয়ালের 

Arvind Kejriwal: ‘গুজরাটে আসন্ন নির্বাচন গণ আন্দোলন হয়ে উঠেছে’, মন্তব্য কেজরিওয়ালের 

by Anamika Nandi

মহানগর ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) রবিবার মন্তব্য করেছেন যে, গুজরাটের (Gujarat) আসন্ন বিধানসভা নির্বাচন একটি ‘গণ আন্দোলন’ হয়ে উঠেছে। প্রধানমন্ত্রীর ভুজ জেলায় কয়েকটি উন্নয়নমূলক কাজের উদ্বোধনের মাঝেই এই মন্তব্য করেছেন কেজরিওয়াল।

চলতি বছরের শেষে গুজরাটে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। এদিকে এদিন দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, ‘গুজরাটের আসন্ন নির্বাচন একটি গণআন্দোলনে পরিণত হয়েছে। সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন। প্রশ্ন উঠছে, কেন এত মিথ্যা মামলা হচ্ছে দিল্লিতে’। মূলত এদিন তিনি গুলাব সিং যাদবের একটি টুইট রিটুইট করে এই মন্তব্য করেছেন। যাদব টুইট করে লিখেছেন, “আজ গুজরাটে প্রধানমন্ত্রীর বৈঠকে ২৪০০টি সরকারি বাস এসেছে। সমস্ত কন্ডাক্টার এবং ড্রাইভারদের মধ্যে আলোচনা চলছে যে, ফিরে আসার সময় যাত্রীদেরকে তাঁরা বলবে, এই সরকার শুধু বক্তৃতা দিচ্ছে। কেজিওয়ালকে সুযোগ দেওয়া উচিত”।

রবিবার নমো কচ্ছ জেলার ভুজে পৌঁছেছিলেন বেশ কিছু প্রকল্পের উদ্বোধনের জন্য। সেখানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উৎসর্গীকৃত একটি স্মৃতিসৌধের উদ্বোধন করেছেন তিনি। পাশাপাশি সরহদ ডেইরির একটি দুধ প্রক্রিয়াকরণ প্ল্যান্টেরও উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এই মুহূর্তে নিজের রাজ্যে দুই দিনের সফরে গিয়েছেন মোদি। আজ একটি রোড শো করেছেন সেখানে।

বলেছেন, “দেশ ও বিশ্বে গুজরাটকে বদনাম করার ষড়যন্ত্র করা হয়েছিল। রাজ্যে বিনিয়োগ আসা বন্ধ করার জন্য, বারবার চেষ্টা করা হয়েছিল। কিন্তু রাজ্যটি অগ্রগতির একটি নতুন পথ বেছে নিয়েছে। ২০০১ সালে কচ্ছ ভূমিকম্পের পর কঠোর পরিশ্রম করে তার পুনঃউন্নয়ন করা হয়েছে। ভারতে এখনও পর্যন্ত অনেক ঘাটতি রয়েছে। কিন্তু আমি স্পষ্ট ভাবে বলতে পারি যে, ২০৪৭ সালের মধ্যে ভারত একটি উন্নত দেশে পরিণত হবে”।

You may also like