‘আস্ত অশ্বডিম্ব!, ত্রিপুরার ফলাফলই এখানে ফিরবে ‘, মমতার গোয়া সফরকে কটাক্ষ শুভেন্দুর

10

মহানগর ডেস্ক: সবেমাত্র দ্বিতীয়বারের গোয়া সফর সেরে বাংলায় ফিরেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো এই সফরকে ‘ অশ্বডিম্ব ‘ বলে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন নন্দীগ্রামের বিজেপির বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, “গোয়া সফর নয়, ওটা একটি আস্ত অশ্বডিম্ব! আগে ত্রিপুরায় হয়েছিল। এরপর ওখানেও হবে। শুধু প্রচারে গেলেই জয় পাওয়া যায় না।” এখানেই শেষ এরপর মুখ্যমন্ত্রীর হিন্দি ভাষাকে কটাক্ষ করে তিনি বলেন, “আর ওঁনার ওই যা হিন্দি, ওই হিন্দিতে তো চণ্ডীর পিন্ডি চটকানো হয়েছে! ওই হিন্দি কে শুনবে!”

তৃণমূলের জাতীয় স্তরে সংগঠন তৈরির পর প্রথমেই তাঁরা পা দিয়েছিল পড়শি রাজ্য ত্রিপুরা দিকে। সেখানে পুরভোটের জন্য সর্বস্ব উজাড় করে দিয়েছিল ঘাসফুল শিবির। নেতা মন্ত্রীদের ওই রাজ্যের মাটি আঁকড়ে পড়ে থাকতে দেখা গিয়েছিল। কিন্তু নির্বাচনের ফলাফল একেবারেই আশাতীত ছিল না। কেননা পুরভোটের অতগুলো ওয়াজের মধ্যে শুধুমাত্র একটি ওয়ার্ডেই জয় লাভ করেছিল তৃণমূল প্রার্থী। সেই প্রসঙ্গকে টেনে এদিকে রাজ্যের ঘাস ফুল শিবিরকে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী।

আগামী বছরে উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের পাশাপাশি আরও পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচন। আর সেই তালিকায় নাম রয়েছে গোয়ারও। তাই সমুদ্র উপকূলবর্তী ওই রাজ্যে নিজেদের সংগঠন শক্ত করতে মরিয়া হয়ে উঠেছে ঘাস ফুল শিবির। যথারীতি ওই রাজ্যের তৃণমূলে যোগদান করছেন বিশিষ্ট নেতা, খেলোয়াড় থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক দলের নেতৃত্বরাও।