গোটা বিশ্ব ভারতের সংস্কৃতিকে কদর করে: অমিত শাহ

57

মহানগর ডেস্ক: বৃহস্পতিবার বঙ্গ সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ তার দ্বিতীয় দিন। আজ তিনি কলকাতায় এসেছেন। বিকেলে তিনি স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে ভিক্টোরিয়া মেমোরিয়ালের একটি অনুষ্ঠানে যোগদান করেন। যেখানে মহারাজা সৌরভ গঙ্গোপাধ্যায় এর স্ত্রীর ডোনা গঙ্গোপাধ্যায় নৃত্য পরিবেশন করেন। একইসঙ্গে এই অনুষ্ঠানে অমিত শাহের সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। যদিও রাজ্য সরকারকে কোনও ভাবেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।

অমিত শাহ সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে ভিক্টোরিয়ার মঞ্চে ভাষণ দেন শাহ। তিনি বলেন, আমাদের দেশের সংস্কৃতি চিরন্তন। তা কেউ বিনষ্ট করতে পারবে না। গোটা বিশ্ব আমাদের সংস্কৃতির কদর করে। বাংলার দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দেওয়ার বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০২১ সালে দুর্গাপুজোকে ইউনেস্কোর স্বীকৃতি মিলেছে। দুর্গাপুজো নারীশক্তির পুজো। দুর্গাপুজোকে স্বীকৃতি গোটা ভারতের কাছে গর্বের বিষয়।

তিনি আরও বলেন, স্বাধীনতা আন্দোলনে সূচনা বাংলার মাটি থেকে হয়েছে। আমি গর্বিত এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত হয়ে। প্রসঙ্গত, ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠান শেষ এরপরই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজের জন্য গিয়েছেন অমিত শাহ। সৌজন্য সাক্ষাৎ এবং নৈশভোজের পরে নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।