মাঝ আকাশে বিমান বদলের চেষ্টা দুই পাইলটের, ভিডিও ভাইরাল হতেই হতবাক গোটা বিশ্ববাসী

130

মহানগর ডেস্ক: মাঝ আকাশে বিমান বদলের খেলা দুই পাইলটের। একে অপরের বিমান পরিবর্তন করছেন চালকরা। এমনই টানটান উত্তেজনাময় ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, মাঝ আকাশে দুটি বিমান পাশাপাশি দাঁড়িয়ে একে অপরের সঙ্গে স্থান পরিবর্তন করছেন চালকরা। যা দেখে রীতিমতো চমকে ওঠেন গোটা বিশ্ববাসী।

এই স্টান্টে অংশগ্রহণকারী দুই স্কাইড্রাইভার হলেন লিউক একিনস ও অ্যান্ডি ফ্যারিংটন। এনারা দুজনেই সম্পর্কে দুই ভাই। দীর্ঘ ১০ বছর ধরে এমনই বিশ্বের ফর্মুলাকে অগ্রাহ্য করে, চোখ ধাঁধানো স্টান্ট করার জন্য নিজেদের প্রস্তুত করেছিলেন এই দুই স্কাইড্রাইভার। যদিও এই স্টান্টে শুধুমাত্র সফল হয়েছেন লিউক একিনস।

জানা গেছে, গত ২৪ এপ্রিল মাঝআকাশে বিমান বদলের সিদ্ধান্ত নেন এই দুই স্কাইডাইভার। মাটি থেকে ১৪,০০০ ফুট ওপরে গিয়ে শুরু হয় দুজনের স্টান্ট। নিজেদের বিমান বন্দরের জন্য ঝাঁপ দিলেন লিউক ও অ্যান্ডি। তবে এই স্টান্টে সফল হন পাইলট তথা স্কাইডাইভার লিউক। তাঁদের এই প্রচেষ্টা সম্পূর্ণটাই হয় ক্যামেরাবন্দি।

এই স্কাই ডাইভিং এর সফল লিউকের ইতিহাস ঘাটলে দেখা যায়, এর আগেও বহুবার নিজের প্রতিভা দেখিয়েছেন তিনি মাঝ আকাশে। ২১,০০০ বার স্কাইডাইভের অভিজ্ঞতা রয়েছে তাঁর। এরমধ্যে আজ থেকে ৮ বছর আগে অর্থাৎ ২০১৬ সালে প্যারাস্যুট ছাড়াই লাইভ স্কাইডাইভ করেন লিউক। এই লিউকের দাদুর একটি স্কাইডাইভিং সেন্টারও রয়েছে।