‘আমাদের মত বিরোধ আছে, কিন্তু মন বিরোধ নেই’, বেসুরো নেতা প্রসঙ্গে মন্তব্য সুকান্ত মজুমদারের

13

নিজস্ব প্রতিনিধি, হুগলি: বিজেপিতে মতবিরোধ আছে, তবে মনবিরোধ নেই। কমিটি থেকে বাদ পরায় নেতাদের অনেকের দুঃখ হয়েছে, বললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বৃহস্পতিবার চন্দননগর পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডে ভোট প্রচারে যান বিজেপির রাজ্য সভাপতি। সেখানেই সাংবাদিকদের তিনি বলেন, “শীতকালে সবাই পিকনিক করে। আমাকে ডাকলে আমিও যাবো।” শান্তনু ঠাকুরের সঙ্গে মতুয়া বিধায়কদের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান তিনি। বিজেপি জেলা কমিটি ঘোষণার পর জেলায় জেলায় ক্ষোভ দেখা গেছে। সে প্রসঙ্গে এদিন সুকান্ত মজুমদার বলেন, “কোথাও ক্ষোভ নেই। কয়েক জনের মন খারাপ হয়েছে। যারা বাদ পরেছেন। তাঁরা বাড়িতে বসে আছেন। আবার নতুন দায়িত্ব পেলে সব ঠিক হয়ে যাবে। আমাদের মত বিরোধ আছে, কিন্তু মন বিরোধ নেই।”

এছাড়াও বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্মভূষণ উপাধি প্রত্যাখ্যান করা নিয়েও এদিন মুখ খোলেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বলেন, “যাদের সামাজিক রাজনৈতিক বা সাংস্কৃতিক অবদান আছে তাঁদের নাম দিয়েছে সরকার। তাতে গুলাম নবি আজাদ যেমন আছেন, তেমনই বুদ্ধদেব ভট্টাচার্যও আছেন। কারা গ্রহন করবেন কারা করবেন না, সেটা তাঁদের ব্যাক্তিগত ব্যাপার। এটা দেশের সম্মান। যারা দেশকে ভালোবাসেন তাঁরা এই সম্মান গ্রহন করবেন।”

পুরুলিয়ায় মাওবাদীদের পোস্টার পরেছে আমরা আসছি, সেই প্রসঙ্গে বিজেপি সভাপতি বলেন, “মাওবাদী সমস্যা বাড়ছে এর মূলে আছে তৃনমূল। তাঁদের তোলাবাজি দূর্নীতি। আমরা মাওবাদীদের সমসর্থন করি না। তাঁদের বলব, রাজনীতির মূল স্রোতে ফিরে আসতে।”