ভ্যাকসিনে কোনও লাভ নেই, মদ পান করলে ঘেঁষবে না করোনা! চাঞ্চল্যকর দাবি বৃদ্ধার

9

মহানগর ডেস্ক: দেশ জুড়ে আছড়ে পড়েছে করোনার ঢেউ। ইতিমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লিতে জারি হয়েছে লকডাউন। সোমবার রাত দশটা থেকে লকডাউন চলবে আগামী সপ্তাহের সোমবার পর্যন্ত। খাবার ডেলিভারি, ওষুধ সরবরাহের মতো জরুরি পরিষেবা চালু থাকবে। তবে, লকডাউন ঘোষণা হতেই ভিড় জমেছে বিভিন্ন জায়গায়। উদ্দেশ্য একটাই লকডাউনের পূর্বে প্রয়োজনীয় জিনিস মজুত করে নেওয়া। আর তাই ভিড় বাড়ছে মদের দোকানে।

লকডাউন ঘোষণা হতেই মদের দোকানের ভিড় চোখে পড়ার মতো। যে যতটা পারছে মদ কিনে নিচ্ছে। এমনই এক মদের দোকানের লাইনে দাঁড়িয়ে থাকা বৃদ্ধা চাঞ্চল্যকর দাবি করলেন। ক্যামেরার সামনে তিনি বলেন, ‘ওষুধে আমার কিছু হবে না। মদ খেলেই সুস্থ থাকব আমি। চিকিৎসকের কাছে কিংবা হাসপাতালে কোথাও যেতে হবে না আমার। গত ৩৫ বছর ধরে মদ পান করছি আমি। লকডাউনে মদের দোকান খোলা রাখার ব্যবস্থা করুক প্রশাসন।’

 প্রসঙ্গত, এই প্রথম নয়। করোনা থেকে বাঁচতে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন নিদান দিয়েছেন। কেউ বলেছেন গোমূত্রে করোনা সারে। আবার কেউ বলেছেন মদ খেলে করোনা হয় না। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক তরুণী সঙ্গমের পরামর্শ দিয়ে ভাইরাল হয়েছেন। ওই যুবতী বলেছেন, ‘বন্ধু, এতো পলিউশন, এত কোভিড সবাই তাড়াতাড়ি যত পার সঙ্গম করে নাও।‘ ওই ভিডিয়ো নিয়ে তুমুল চর্চাও চলছে নেট পাড়ায়। অনেকে আবার প্রত্যুত্তরে বলেছেন, করোনা থেকে বাঁচতে এইডসে আক্রান্ত হয়ে যেতে হবে!