Mahua Moitra : পাশে নেই দল, তৃণমূলকে আনফলো করলেন মহুয়া

91

মহানগর ডেস্ক : ‘কালী’ নিয়ে বিতর্কের শেষ নেই। বিতর্কে জড়িয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। ইতিমধ্যেই তার বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি (BJP)। এবার এইসবের মধ্যেই তৃণমূলকে আনফলো করলেন মহুয়া মৈত্র। এই ঘটনাকে কেন্দ্র করে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। রাজনৈতিক বিশ্লেষকদের একটা বড় অংশের দাবি, ঘাসফুল শিবিরের হাত ছাড়তে পারেন মহুয়া।

আরও পড়ুন : বিয়ে করছেন ভগবন্ত মান, পাত্রী কে? জেনে নিন 

কালী নিয়ে বিতর্কে তাঁর পাশে দাঁড়ায়নি দল।তৃণমূলের (TMC) টুইটার (twitter) হ্যান্ডল থেকে মঙ্গলবার রাতে জানিয়ে দেওয়া হয়েছিল, মহুয়া মৈত্র (Mahua Moitra) যা বলেছেন তা দল অনুমোদন করে না। ওটা তাঁর ব্যক্তিগত মন্তব্য।ঠিক তারপরেই তাৎপর্যপূর্ণ টুইস্ট। তৃণমূলের অফিশিয়াল টুইটার হ্যান্ডলকে আনফলো করে দিলেন মহুয়া মৈত্র। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে এখনও ‘ফলো’ করে রেখেছেন মহুয়া।

কানাডা নিবাসী ভারতীয় মহিলা চিত্র পরিচালক লীনা মণিমেকালাইয়ের ছবি ‘কালী’ নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে। ছবি বলা ভুল। ছবির পোস্টার নিয়েই ব্যাপক শোরগোল জাতীয় রাজনীতিতে। গেরুয়াবাদীদের অভিযোগ এই যে, ওই পোস্টারে মা কালী সিগারেট খাচ্ছেন, এটা হিন্দুদের অপমান, দেবীর অবমাননা।

এই নিয়ে যখন লীনার গ্রেফতারির দাবিতে সরব গেরুয়া শিবির, তখন তাঁর পাশে দাঁড়িয়েছিলেন তৃণমূলের কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। তিনি বলেছিলেন, মা কালী তো মদ-মাংসের দেবী। সিগারেট খেলে আপত্তি কীসের? তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জলখোলা। এখন পরিস্থিতি কোন দিকে মোড় নেয় সেদিকেই নজর সকলের।