Sanjay Raut: ‘অফার ছিল কিন্তু যাইনি’, বললেন ঠাকরে ‘ অনুগত ‘ সঞ্জয়

54
Sanjay Raut: 'অফার ছিল কিন্তু যাইনি', বললেন ঠাকরে ' অনুগত ' সঞ্জয়

মহানগর ডেস্ক: উদ্ধব সরকারের বিরুদ্ধে শিবসেনা নেতাদের বিদ্রোহের পর মারাঠা রাজনীতিতে এসেছে বিরাট পরিবর্তন। শনিবার সঞ্জয় রাউত (Sanjay Raut) বলেছেন, তাঁকে গুয়াহাটিতে গিয়ে একনাথ শিণ্ডে ও অন্যান্য বিধায়কদের সঙ্গে যোগ দেওয়ার অফার করা হয়েছিল। তাঁর কথায়, শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরেকে অনুসরণ করার কারণে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তিনি।

বিধান পরিষদে বিজেপির কাছে হেরে ঠাকরে সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী শিণ্ডে। তারপর অসমের গুয়াহাটিতে একটি বিলাসবহুল হোটেলে বিদ্রোহী বিধায়কদের সঙ্গে প্রায় এক সপ্তাহ ছিলেন তিনি। যার পর উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলে সেই জায়গা নিয়েছেন একনাথ শিণ্ডে। সোমবার রাজ্য বিধানসভায় নতুন সরকারকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলা হয়েছে। এহেন পরিস্থিতিতে সংসদ রাউত বলেছেন, আমিও গুয়াহাটির জন্য একটি প্রস্তাব পেয়েছি। কিন্তু আমি বালাসাহেব ঠাকরেকে অনুসরণ করি। তাই সেখানে যায়নি। যখন সত্য আপনার পক্ষে রয়েছে, তখন ভয় কীসের?

প্রসঙ্গে তিনি বলেন, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশকে উপমুখ্যমন্ত্রীর পদে ধরে রাখা খুব কঠিন। ফড়ণবীশ সেন্ট্রাল থেকে মুখ্যমন্ত্রীর আসন পাবেন না। ডেপুটি সিএম-এর পদ তাঁর জন্য উপযুক্ত নয়। তবে এটি তাঁদের আভ্যন্তরীণ বিষয়। এই বিষয়ে মন্তব্য করব না’। পাশাপাশি তিনি বলেন, পুরোপুরি মহারাষ্ট্র থেকে শিবসেনাকে ধ্বংস করতে পারবে না বিজেপি। আর্থিক তছরুপের মামলায় শুক্রবার প্রায় ১০ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

দক্ষিণ মুম্বইয়ের ব্যালার্ড এস্টেটে গতকাল সকাল ১১:৩০ টা নাগাদ ইডির অফিসে ঢোকেন সেনা সংসদ। সেখান থেকে বেরিয়ে আসেন রাত সাড়ে ন’টার সময়। দফতর থেকে বেরিয়ে রাউত বলেন, তিনি তদন্তে সমস্ত রকম সাহায্য করবেন। তাঁর বক্তব্য, একজন দায়িত্বশীল নাগরিক এবং এমপি হিসাবে ইডি আমাকে তলব করলে, উপস্থিত হওয়া আমার কর্তব্য। মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের মধ্যে তাঁকে তলব করা হলে, হাজিরা দেননি তিনি। কিন্তু উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে আসার পরই শুক্রবার ইডি আধিকারিকদের মুখোমুখি হয়েছেন তিনি।