‘সহৃদয়’ চোরের ‘মহানুভবতা’ চুরি করা সামগ্রীর কিছু ফেরত দিয়ে গেল গোপনে এসে!

10
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: গত বৃহস্পতিবার সন্ধ্যায় চুরি যায় ঘরের লক্ষাধিক টাকার গয়না-সহ নগদ টাকা। আর চুরির ৩৬ ঘণ্টা কাটতে না কাটতেই শনিবার ভোরে নগদ কিছু টাকা এবং সোনা ও রুপোর গয়না বাড়ির দরজার সামনে রেখে দিয়ে গেল সেই ‘মহানুভব’ চোর। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। চোরের এমন মহানুভবতার কারণ কি তা বুঝে উঠতে পারছেন না এলাকার লোকজন।

বর্ধমান শহরের ৫ নম্বর ওয়ার্ডের আলুডাঙা মাঠপাড়া এলাকার ওই পরিবারের দাবই, বৃহস্পতিবার সন্ধ্যায় ঘরে তালা লাগিয়ে কয়েক ঘণ্টারর জন্য পাশের পাড়ায় এক আত্মীয়ের বাড়িতে যান তারা। ফিরে এসে দেখেন, ঘরের তালা খোলা। ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে ঘরের জিনিসপত্র। তছনছ করে দেওয়া হয়েছে আলমারি। এরপরেই তারা দেখেন, ঘরে রাখা টাকা ও গয়না নেই। খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে আসে বর্ধমান থানার পুলিশ। দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। এখন জারি আছে পুলিশ তল্লাশি।

আর এরই মাঝে ‘সহৃদয়’ সেই মহানুভবতা দেখিয়ে ফিরিয়ে দিয়ে গেল চুরির মালপত্র। পরিবার সূত্রে জানানো হয়েছে, নগদ লক্ষাধিক টাকা চুরি গেলেও এদিন চোর ফেরত দিয়েছে মাত্র ১৯৫০০ টাকা। পুরো টাকা না ফেরালেও চুরি যাওয়া গয়না ফেরত দিয়েছে চোর। এই ঘটনা সামনে আসতেই চোর কে। তা নিয়ে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।