Balaji Temple: চুরি করে জিনিস ফেরত চোরেদের! রহস্যজনকভাবে খোঁজ মিলল বালাজি মন্দিরের ‘অষ্টধাতুর মূর্তি’র

55

মহানগর ডেস্ক: বড়ই বিচিত্র এদেশ। নানা সময়ে নানা ধরনের ঘটনা ঘটতে থাকে। সম্প্রতি চুরি হওয়া ‘অষ্টধাতুর মূর্তি’ মন্দিরের পুরোহিতকে ফেরত দিয়ে গিয়েছে চোরেরা। তাদের দাবি, তারা অপরাধ করার পর দুঃস্বপ্ন দেখেছেন। পুলিশ সূত্রে খবর, নিজেদের অপরাধ বুঝতে পেরে সোমবার প্রাচীন বালাজি মন্দিরের পুরোহিতকে চুরি হওয়া ১৬টির মধ্যে ১৪টি অষ্টধাতুর মূর্তি ফেরত দিয়ে গিয়েছে চোরেরা।

জানা গিয়েছে, যে মূর্তিগুলি চুরি হয়েছে তা কয়েক কোটি টাকার। মের ৯ তারিখ রাতে চুরি হয়েছে সেগুলি। তারাউনহার বালাজি মন্দিরে ঘটনাটি ঘটেছে। বিষয়টি নিয়ে মহন্ত রামবালক একটি এফআইআর দায়ের করেছিলেন। সদর কোতোয়ালি কার্ভি স্টেশনের হাউজ অফিসারের কথায়, “১৬টি চুরি যাওয়া মূর্তির মধ্যে ১৪টি রবিবার মহন্ত রামবালকের বাড়ির কাছে একটি বস্তার মধ্যে রহস্যজনকভাবে পাওয়া গিয়েছে”। তাঁর বক্তব্য, পুরোহিত বস্তার সঙ্গে একটি চিঠিও পেয়েছেন। যাতে চোরেরা লিখে দিয়েছে যে, চুরি করার পর তারা রাতে ভীতিকর স্বপ্ন দেখেছে। তাই ভয়ে তারা এগুলি আর নিজের কাছে রাখতে চায় না।

এই মুহূর্তে বালাজি মন্দিরে ১৬টি মুর্তির মধ্যে ১৪টি রয়েছে। পরবর্তীতে বাকি দুটি খোঁজার চেষ্টা চলছে। তবে প্রকাশ্যে এই ঘটনা আসতেই, অনেকে মনে করছেন মন্দিরটি জাগ্রত। সাধারণত মানুষরা অন্ধবিশ্বাসী হয়ে থাকে। তাই এই ঘটনা সকলকেই অবাক করেছে। চোরেদের এইরকম কাণ্ড মুহূর্তের মধ্যেই চারিদিকে ছড়িয়ে পড়েছে।