Home Featured Hemant Soren: ‘এটা একটা ছোট্ট ভুল’, রাঁচিতে হিংসার ঘটনায় মন্তব্য হেমন্ত সোরেনের

Hemant Soren: ‘এটা একটা ছোট্ট ভুল’, রাঁচিতে হিংসার ঘটনায় মন্তব্য হেমন্ত সোরেনের

by Anamika Nandi

মহানগর ডেস্ক: গত শুক্রবার রাঁচিতে (Ranchi) যে ঘটনা ঘটেছে, তা ‘ছোট্ট ভুল’ বলে বর্ণনা করেছেন ঝাড়খণ্ডের (Jharkhand) মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। অন্যদিকে গেরুয়া শিবিরের বক্তব্য, রাজ্য সরকার কেন পরিস্থিতির মোকাবিলা করতে অক্ষম হয়েছে? পদ্ম শিবিরের সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) মন্তব্যের জেরে ঝাড়খণ্ডের রাজধানীতে ক্ষোভে ফেটে পড়ে বিক্ষুব্ধ জনতা। তাতে সোরেন বলেছেন, “আবেশে অনেক সময় অনেক ভুল হয়ে থাকে। আজ কোথাও না কোথাও কোন বিষয়কে কেন্দ্র করে ঝামেলা হচ্ছে।

প্রসঙ্গে রাঁচির বিজেপি সাংসদ সঞ্জয় শেঠ বলেন, ‘এটা কোনও ছোটো ভুল নয়। গণতন্ত্রে এই বক্তব্যের কোনও অবস্থান নেই। মানুষ রেগে গিয়ে পুলিশের উপর হামলা চালাচ্ছে। এইধরনের ভুল ক্ষমার অযোগ্য। এত বছরে এমন ঘটনা এর আগে হয়নি’। তিনি প্রশ্ন করেন, যারা এই ধরনের কাণ্ড ঘটিয়েছে তাদের কেন এখনও গ্রেফতার করা হয়নি? তাঁর কথায়, ‘এটি একটি বড় ষড়যন্ত্র। রাজ্য সরকার কেন পরিস্থিতি সামাল দিতে পারেনি? যখন উস্কানিমূলক পোস্টার লাগানো হচ্ছিল চারিদিকে, তখন কী করছিল সে রাজ্যের সরকার?’

আরও পড়ুন: আচার্য বিলের ভোটাভুটিতে গরমিল, স্বীকারোক্তি স্পিকারের

হজরত মহম্মদকে নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন নূপুর শর্মা। যার পর গোটা দেশজুড়ে হিংসাত্মক ছবি ফুটে উঠেছে। অশান্ত হয়ে উঠেছে ইসলামিক দুনিয়া। বেশ কিছু জায়গায় দাঙ্গা-হাঙ্গামার চিত্র সামনে এসেছে। শহরের কিছু অংশে ১৪৪ ধারা জারি হয়েছে। রাঁচিতেও বিক্ষোভের সময় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছিল পুলিশ। সেই ঘটনায় মারা গিয়েছেন দু’জন। আহত হয়েছেন বহু পুলিশকর্মী।

সোমবার ঝারখণ্ড হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দাখিল করা হয়েছে। এদিকে ঝাড়খণ্ডের রাজ্যপাল প্রশাসনকে বিক্ষোভকারীদের নাম প্রকাশ করতে বলেছেন। আর এই সবের মাঝে এই ঘটনাকে “আবেশে ভেসে গিয়ে করে ফেলা একটা ছোট্ট ভুল” বলে, বর্ণনা করছেন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

You may also like