Home Featured SSC: এবার মধ্যশিক্ষা পর্ষদের অফিসে CBI-এর প্রতিনিধি দল

SSC: এবার মধ্যশিক্ষা পর্ষদের অফিসে CBI-এর প্রতিনিধি দল

by Anamika Nandi

মহানগর ডেস্ক: মধ্যশিক্ষা পর্ষদের দফতরে এবার হানা দিল সিবিআইয়ের (CBI) দল। বৃহস্পতিবার সকাল ন’টায় ডিরোজিও ভবনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ছয় সদস্যের দল হাজির হয়েছে। এসএসসি ( SSC) দুর্নীতি মামলায় তদন্তের খাতিরে আধিকারিকদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। সূত্র অনুযায়ী, প্রয়োজনীয় নথিও তদন্তকারীরা খতিয়ে দেখবেন। কাদের নিয়োগপত্র দেওয়া হয়েছে? তা জানতে, করা হবে জিজ্ঞাসাবাদ।

সূত্র অনুযায়ী, বিগত তিনদিন ধরে মধ্যশিক্ষা পর্ষদের দফতরে দফায় দফায় তল্লাশি চালিয়েছে গোয়েন্দা বিভাগ। পাওয়া গিয়েছে, উচ্চস্তরের প্রচুর নথিপত্র। যার দরুন এদিন সকালে সিবিআই-এর প্রতিনিধি দল এসে পৌঁছেছে অফিসে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কে।

আরও পড়ুন:অটোচালককে একটু জোরে চালাতে বলেছিলেন অফিস যাত্রী, বদলে পেলেন এই উত্তর!

জানা গিয়েছে, এসএসসির group-c মামলায় উপদেষ্টা কর্মীর প্রাক্তন চেয়ারম্যান সহ ৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে CBI। শান্তিপ্রসাদ সিনহা ছাড়াও নাম রয়েছে তৎকালীন প্রোগ্রামার সমরজিৎ আচার্য, তৎকালীন চেয়ারম্যান অধ্যাপক সৌমিত্র সরকার, তৎকালীন সচিব অশোক কুমার সাহা ও তৎকালীন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, আইন অমান্য করে অনুর্ত্তীণ পরীক্ষার্থীদের গ্রুপ সি পদে চাকরির জন্য সুপারিশ করেছিলেন তিনি। আর তাঁর সেই কাজে সঙ্গ দিয়েছিলেন তৎকালীন চেয়ারম্যান সৌমিত্র সরকার। জাল সুপারিশপত্র দিয়ে ৩৮১টি পদ পূরণ করা হয়েছিল বলে, অভিযোগ উঠেছে। পাশাপাশি জানা গিয়েছে, এই অনুর্ত্তীণ প্রার্থীদের নম্বর বাড়িয়ে দেওয়া হয়েছিল। এই মর্মে মধ্যশিক্ষা পর্ষদের দফতরে হাজির হয়েছে সিবিআই-এর দল। চলছে তল্লাশি, করা হচ্ছে জেরা।

You may also like