এবার মেঘালয় যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, দুদিনের সফরে থাকছে ঠাসা কর্মসূচি

38

মহানগর ডেস্ক: এবার উত্তর-পূর্বের রাজ্যগুলোর দিকে চোখ পরেছে রাজ্যের শাসক দলের। কারণ ত্রিপুরার পর এবার মেঘালয়। ইতিমধ্যেই ওই রাজ্যের কংগ্রেসের ১২ জন বিধায়ক যোগদান করেছেন তৃণমূলে। বৃহস্পতিবার আরও এক যুবনেতা যোগদান করেন ঘাসফুলে। তারপরে এবার মেঘালয় সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে, ক্রিসমাসের আগেই আগামী ২০ ডিসেম্বর মেঘালয়ের উদ্দেশ্যে রওনা দেবেন মমতা। দুদিনে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে ওই রাজ্যে।

সূত্রের খবর, আগামী ২০ ডিসেম্বর অসম হয়ে সড়কপথে শিলং যাবেন মুখ্যমন্ত্রী। সেক্ষেত্রে পৌঁছাবেন ২১ ডিসেম্বর। সেখানে গিয়ে আগে কামাখ্যা মন্দিরে পুজো দেবেন তিনি। তারপর হাত দেবেন দলীয় কাজে। খতিয়ে দেখবেন সংগঠনের কাজকর্ম। শেষে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করার কর্মসূচি আছে তাঁর।

ইতিমধ্যেই জাতীয় স্তরে তৃণমূলের শক্তি বৃদ্ধির জন্য ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সহ প্রত্যেক নেতৃত্বই। আর তার জেরেই কয়েকদিন আগেই দিল্লি সফর, তারপর মুম্বই সফর এবং তার আগে যদিও পশ্চিমের সমুদ্রতীরবর্তী রাজ্য গোয়াতেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, আগে থেকেই দলের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছিল ডিসেম্বর মাসেই মেঘালয় সফরে যেতে পারেন দলনেত্রী। সঙ্গে যেতে পারেন গোয়াতেও। আর সেই সম্ভাবনাকে সত্যি করেই ইতিমধ্যে সফরের দিন ঘোষণা করা হয়েছে।