Murshidabad: গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে আঘাত, শাসক দলের হাতে আক্রান্ত তিন সাংবাদিক

32
Murshidabad
সাংবাদিকদের উপর হামলা চালাল শাসক দল: নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিনিধি, মুর্শিদাবাদ: ফের আঘাত গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে। এবার ভাঙন কবলিত এলাকার খবর প্রকাশ করতে গিয়ে স্বয়ং শাসক দলের বিধায়কের নির্দেশে সাংবাদিকদের মারধরের ঘটনা ঘটল মুর্শিদাবাদের ধুলিয়ানে। গঙ্গা ভাঙনে কবলিত এলাকার খবর করতে গিয়ে নিউজ পোর্টালের তিনজন সাংবাদিকের উপর আক্রমনের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার সকাল সকাল এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে সামসেরগঞ্জ থানার ধূলিয়ান পুরসভার লালপুর ১৭ নম্বর ওয়ার্ডে। ঘটনায় গুরুতর জখম হয়ে অনুপনগর হাসপাতালে চিকিৎসাধীন তিন সাংবাদিক।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সামসেরগঞ্জ থানার পুলিশ। জানা গিয়েছে, এদিন সকালে ভাঙনের খবর পেয়ে গঙ্গার ধারে ছুটে যায় ওই তিন সাংবাদিক। অভিযোগ সেই সময় কংগ্রেস প্রার্থী ও তৃণমূল প্রার্থী উভয়েই ঘটনাস্থল পরিদর্শনে যায়। হঠাৎই সেসময় তৃণমূলের প্রার্থীর পোশাক পরে কয়েকজন কর্মী সমর্থক সাংবাদিকদের উপর চড়াও হয়। তাঁদের বেধড়ক মারধর করা হয়। কোনও রকমে সেখান থেকে উদ্ধার করে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন, মুর্শিদাবাদ জেলা সাংবাদিক মহল। তাঁরা জানিয়েছেন যে, বিধায়ককে গ্রেপ্তার না করা হলে, তাঁরা থানা ঘেরাও করে প্রতিবাদ জানাবে। যে সাংবাদিকরা কঠিন পরিস্থিতির মধ্যেও সাধারণ মানুষের কাছে সঠিক খবর পৌঁছে দেওয়ার জন্য প্রাণ হাতে করে রাস্তায় বের হয়, আজ সেই সাংবাদিকদের উপর হাত তুলেছে রাজ্যের শাসকদল। তাই নিয়ে গোটা সাংবাদিক মহলে তীব্র প্রতিবাদ জানায়।