Home Featured Ministers while Actors: মন্ত্রী থেকে অভিনেতা! বিজয়াতে লালকেল্লার রামলীলায় দেখা দেবেন কেন্দ্রীয় মন্ত্রীত্রয়

Ministers while Actors: মন্ত্রী থেকে অভিনেতা! বিজয়াতে লালকেল্লার রামলীলায় দেখা দেবেন কেন্দ্রীয় মন্ত্রীত্রয়

by Silpika Chatterjee
Central minister read

মহানগর ডেস্ক:বাস্তবে তাঁরা দাপুটে মন্ত্রী। নিজ নিজ কেন্দ্রের ৩টি গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রিত্ব সামলাতে ব্যস্ত অহরহ। এবার তাঁদেরকেই দেখা যাবে একদম অন্য ভূমিকায়। লাল কেল্লায় আয়জিত হওয়া রামলীলা পালাতে এবার অভিনয় করতে দেখা যাবে ২ মন্ত্রীকে। রামায়ণের গুরুত্বপূর্ণ ২ চরিত্র মহর্ষি বিশ্বামিত্রের এবং নিষাদ রাজ-এর ভূমিকায় অভিনয় করবেন মন্ত্রীদ্বয়।

বাঙালি শ্রেষ্ট উৎসব এই দুর্গাপূজাকে ঘিরে দেশের বিভিন্ন জায়গায় উন্মাদনা কম নেই। তবে ঠিক এই সময় অন্যান্য রাজ্যে কিছু রীতি পালন হয়। তার মধ্যে একটি হল ‘দশেরা’। বিজয়াদশমীতে পালিত হওয়া এই দশেরাতে রাবণ দহন করে দুষ্টের দমন রীতি চালু রয়েছে। আর এর সঙ্গেই কোথাও কোথাও স্টেজে রামায়ণের কাহিনি অবলম্বনে অভিনীত হয় রামলীলা। এবারের দশেরার দিন দিল্লির লালকেল্লায় দেশের সবচেয়ে বড় রামলীলা অনুষ্ঠানে প্রদর্শিত হতে চলা লব কুশ রামলীলাতে অভিনয় করতে চলেছেন কেন্দ্রীয় খাদ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে। যিনি মহর্ষি বিশ্বামিত্রের চরিত্রে অভিনয় করবেন। পাশাপাশি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী ফগন সিং কুলস্তে অভিনয় করবেন নিষাদ রাজের চরিত্রে। সংসদ বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল রামলীলারই অংশ রূপে গাইবেন ভজন।

অন্যদিকে কেন্দ্রীয় ৩ মন্ত্রীর সঙ্গে অভিনয় করতে দেখা যাবে বি-টাউনের তারকাদের। ক্রুর সিং খ্যাত অখিলেন্দ্র মিশ্র সাজবেন দশনন (রাবণ)। রাঘব তিওয়ারি সাজবেন রাম। পেশাদার অভিনেতা ও মন্ত্রী অভিনেতাদের সংমিশ্রণে পরিবেশিত হতে চলা এই রামলীলা অন্য মাত্রা পেতে চলেছে বলে মত ওয়াকিবহাল মহলের।

You may also like

Leave a Comment