বাঁকুড়ায় ‘বাঘের পায়ের ছাপ’! নিশ্চিত হতে ট্র্যাপ ক্যামেরা বসাচ্ছে বনদফতর

6
kolkata news

Highlights

  • অজানা জন্তুর পায়ের ছাপকে বাঘেরই বলে প্রাথমিক ভাবে মনে করছে বন দফতর
  • তবে পুরোপুরি নিশ্চিত হতেই ট্র্যাপ ক্যামেরা বসাচ্ছে বনদফতর
  • তবে আতঙ্ক কাটছে না এলাকাবাসীর

 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: বাঁকুড়ার বারিকুল ও খেজুরখেন্না গ্রামের মাঝে ধান জমিতে মেলা অজানা জন্তুর পায়ের ছাপকে বাঘেরই বলে প্রাথমিক ভাবে মনে করছে বন দফতর। আজ বারিকুল ও খেজুরখেন্না গ্রামের মাঝের ধান জমির মধ্যে থাকা ওই পায়ের ছাপ পরীক্ষা করে তেমনটাই জানালেন চিফ কনজারভেটার অফ ফরেস্ট ( সেন্ট্রাল) রাজীব শর্মা। তবে বারিকুল এলাকায় এর আগে বাঘের অস্তিত্বের প্রমাণ না থাকায় ওই ছাপ বাঘেরই কিনা, সে ব্যাপারে নিশ্চিত ভাবে কিছু বলতে চাইছে না বন দফতর।

শুধুমাত্র পায়ের ছাপ দেখেই তা বাঘের, এমনটা না বলে আরও কিছু প্রমাণ সংগ্রহের চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে বন দফতর। তার জন্য ওই এলাকায় ক্যামেরা ট্র‍্যাপ বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুন্দরবন এলাকা থেকে ক্যামেরা ট্র‍্যাপ এনে আজ রাতের মধ্যেই তা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বাঘ নিয়ে এলাকায় অকারণ ভীতি যাতে তৈরি না হয় সে ব্যাপারে বন দফতর সজাগ রয়েছে।

বাঁকুড়া জেলার জঙ্গলমহল একেবারে শেষ প্রান্তে ঝাড়গ্রাম জেলা ও বাঁকুড়া জেলার বর্ডার সংলগ্ন মেলাড়া ও লাগদা গ্রামে এলাকায় অজানা জন্তুর পায়ের একাধিক ছাপকে ঘিরে এই আতঙ্কে স্থানীয়দের অনুমান, এগুলি বাঘ কিংবা হিংস্র কোনও পশুর পায়ের ছাপ। এই সন্দেহকে ঘিরে তৈরি হয়েছে আতঙ্ক। নতুন এলাকায় নতুন করে পায়ের ছাপ মেলায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে এলাকাবাসীর মনে।