তিহার জেলে তৎপরতা তুঙ্গে, কালই ফাঁসির সম্ভাবনা নির্ভয়ার দোষীদের!

4
kolkata bengali news

Highlights

  • নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি নিয়ে একবার ফের বড় খবর
  • তিহাড় জেলে ফাঁসির তৎপরতা তুঙ্গে
  • কালই ফাঁসির সম্ভাবনা

মহানগর ওয়েবডেস্ক: নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি নিয়ে একবার ফের বড় খবর সামনে এল। তিহাড় জেলে ফাঁসির তৎপরতা তুঙ্গে। জেল প্রশাসন যে তৎপরতার সঙ্গে তৈরি হচ্ছে তাতে মনে করা হচ্ছে যে, খুব দ্রুতই ফাঁসিতে ঝোলানো হতে পারে নির্ভয়ার দোষীদের। এখন শুধু অপেক্ষা আদালতের নির্দেশের। খবর আসছে যে, তিহাড় জেল প্রশাসন চার দোষীকেই একসঙ্গে ফাঁসিতে জোলানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে ফেলেছে। তিহাড় জেলে প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে তক্তা তৈরি করা হয়েছে। চারজনকেই একসঙ্গে ফাঁসি দেওয়া হবে।

পুরনো যে ফাঁসি কাঠ ছিল সেখানে একসঙ্গে দুজনকে ফাঁসিতে ঝোলানো যেত। ওই ফাঁসিকাঠ ছাড়াও আরও একটা ফাঁসি কাঠও তৌরি করা হয়েছে তিহাড় জেলে। জেল প্রশাসন সূত্রে খবর তারা সবরকমভাবেই প্রস্তুত, যে মুহূর্তে আদালত নির্দেশ দেবে সেই মুহূর্তেই চারজনকে ফাঁসিতো ঝোলানো হবে।

সঙ্গত, নির্ভয়ার মায়ের দায়ের করা পিটিশনের ওপর পাতিয়ালা হাউজ কোর্টে শুনানি রয়েছে ৭ জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার। দোষীদের কাছেও মার্সি পিটিশন বা কিউরেটিভ পিটিশনের বিকল্প রয়েছে। এও শোনা যাচ্ছিল যে, জেলের মধ্যেই অপরাধমূলক ষড়যন্ত্র লিপ্ত হয়েছে নির্ভয়ার হত্যাকারীরা। বারবার বড় কোনও অপরাধ সংগঠিত করতে চাইছে তারা। ফলত তাদের বিরুদ্ধে সেই মামলাও চলবে। যাতে ফাঁসির শাস্তি কিছুটা পিছিয়ে যায়।

সূত্রের খবর তাই, জেল প্রশাসনও চাইছে যত দ্রুত সম্ভব তাদের ফাঁসিকাঠে ঝোলাতে। প্রশাসন বারবার বলছে তারা তৈরি। আদালতের নির্দেশ আসামাত্রই চার দোষীকে ঝোলানো হবে ফাঁসিতে। তবে আর বেশি দেরী নেই দোষীদের মৃত্যুদণ্ড কার্যকর করার। জেল প্রশাসনের যে তৎপরতা চোখে পড়ছে তাতে মনে করা হচ্ছে বেশিদিন সূর্যের আলো দেখতে পারেব না নির্ভয়ার দোষীরা।