কংগ্রেসের সঙ্গে বৈঠক শিবসেনার, গোয়ায় ক্রমেই একা হয়ে পড়ছে তৃণমূল!

13

নিজস্ব প্রতিনিধি: গোয়ায় ক্রমেই একা হয়ে পড়ছে তৃণমূল! আসন্ন বিধানসভা নির্বাচনে গোয়ায় কোনও ছাপই ফেলতে পারবে না মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। অন্ততঃ সাম্প্রতিক একাধিক সমীক্ষায় এমনই ইঙ্গিত মিলেছে। এদিকে, কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে একপ্রস্ত আলোচনা সেরে নিল শিবসেনা।

চলতি বছরের ফেব্রুয়ারিতে গোয়া বিধানসভা নির্বাচন। ওই নির্বাচনে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। তবে তৃণমূল যে বিশেষ সুবিধা করতে পারবে না, তার ইঙ্গিত মিলেছে সাম্প্রতিক একাধিক সমীক্ষায়। গোয়ার কুর্সিতে রয়েছে বিজেপি। লড়াইয়ের ময়দানে রয়েছে কংগ্রেসও। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম-আদমি পার্টিও রয়েছে। এখনও পর্যন্ত কংগ্রেসের পাশে রয়েছে একমাত্র এমজিপি। এনসিপি এবং কংগ্রেসকে ভাঙিয়ে দল ভারী করেছিল তৃণমূল। তবে দিন কয়েক ধরে তৃণমূল ছেড়ে দলবদলুরা ফের ফিরতে শুরু করেছেন ঘরে। রাতারাতি যে তৃণমূল স্ফীতকায় হয়ে উঠেছিল, সেই তৃণমূলই ক্রমেই ক্ষইতে শুরু করেছে। লাভু মামলেদারের মতো বেশ কয়েকজন নেতা তৃণমূলের বিরুদ্ধে মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ তুলে দল ছাড়ার কথা ঘোষণা করেছেন।

এমতাবস্থায় কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত। টুইটে সঞ্জয় বলেন, গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে কংগ্রেসের দীনেশ গুণ্ডুরাও, দীগম্বর কামাত এবং গিরিশ চোদানকারের সঙ্গে শিবসেনার জীবন কামাত এবং জীতেশ কামাতের বৈঠক হয়েছে। মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাধির মতোই গোয়ায়ও এমন জোট তৈরি করা যায় কিনা, সেই বিষয়টিও আলোচনায় উঠে এসেছে বলে জানান সঞ্জয়।