গোঁজ কাঁটা রুখতে ফের কড়া অবস্থান নিল তৃণমূল, বহিষ্কার করা হল আরও ১ নেতাকে

7

নিজস্ব প্রতিনিধি: গোঁজ কাঁটা রুখতে ফের কড়া অবস্থান নিল তৃণমূল। গোঁজ প্রার্থীর হয়ে প্রচারের অভিযোগে বহিষ্কার করা হল তৃণমূলের প্রাক্তন কো-অর্ডিনেটর আজিজুল মণ্ডলকে।চার বছর আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি।

তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি অশনি মুখোপাধ্যায় আজিজুলকে বহিষ্কারের কথা ঘোষণা করেন। জেলা সভাপতি জানান, ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন আজিজুল। তাঁর ওয়ার্ডটি এবার মহিলা সংরক্ষিত হওয়ায় এখানে তৃণমূল নেতৃত্ব প্রার্থী করেছে সেলিমা বিবি মণ্ডলকে। কিন্তু আজিজুল এখানে তাঁর এক আত্মীয়াকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে দিয়েছেন। তাঁরই হয়েই প্রচার করছিলেন আজিজুল। এই দলবিরোধী কাজের জন্যই বহিষ্কার করা হয়েছে তাঁকে।

২০১৫ সালে সিপিএমের প্রার্থী হিসেবে ভোটে জিতেছিলেন আজিজুল। ২০১৮ সালে তিনি নাম লেখান জোড়াফুলের খাতায়। ২০২০ সালে পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার পরে আজিজুলকেই কোঅর্ডিনেটর নিযুক্ত করা হয়। ভোট ঘোষণার পরে বেসুরো বাজতে থাকেন তিনি। তার জেরেই বহিষ্কার করা হয়েছে আজিজুলকে।

জেলা সভাপতির পক্ষ থেকে জানানো হয়েছে, দলের রাজ্য নেতৃত্বের নির্দেশে বহিষ্কার করা হয়েছে আজিজুলকে। আজিজুল জানান, আমাকে বহিষ্কার করা হয়েছে বলে প্রচার করা হচ্ছে। কিন্তু আমি কিছু জানি না। আমার ভ্রাতৃবধূ মমতা মণ্ডল ভোটে দাঁড়িয়েছে। তাঁর হয়ে আমি প্রচারে যাইনি। এমন কথা কেন বলা হচ্ছে, জানি না। আজিজুল বলেন, মমতা নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে। কিন্তু ভোটে জিতলে সে যোগ দেবে তৃণমূলেই।