অভিষেক নির্ভীক, ত্রিপুরায় আমরাই জিতব: মুকুল রায়

53

মহানগর ডেস্ক: ত্রিপুরায় তৃণমূলই জিতবে, আত্মবিশ্বাসী মুকুল রায়। সেই সঙ্গে প্রশংসা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

সোমবার সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছিলেন মুকুল রায়। সেখানে তিনি আস্থা রেখেছেন অভিষেকের নেতৃত্বের উপর। রাজ্যের প্রাক্তন রেলমন্ত্রীর টুইট, ‘সর্বভারতীয় তৃণমূল-কংগ্রেসের মতো অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ভয়ডরহীন। আমরা লড়ব এবং নিপীড়ক বিজেপির শাসন থেকে ত্রিপুরাকে উদ্ধার করবো।’

 

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে একছত্রভাবে জয়লাভ করার পরেই জাতীয় স্তরে নজর ঘুরিয়েছে তৃণমূল। সর্বপ্রথম ত্রিপুরা জয়ের লক্ষ্যে কোমড় বেঁধেছি দল। তারপরের গন্তব্য গোয়া। বিপ্লব দেবের রাজ্যে ইতিমধ্যে শোরগোল। ত্রিপুরা প্রসঙ্গে ধারাবাহিকভাবে খবরে রয়েছেন কুণাল ঘোষ, সুস্মিতা দেব-রা।

ত্রিপুরায় তৃণমূলের প্রধান প্রতিপক্ষ বিজেপি। প্রতিপক্ষের বিরুদ্ধে পাঞ্জা মজুবুত করার জন্য জনসংযোগে জোর দিয়েছে ঘাসফুল শিবির। ইতিমধ্যে সে রাজ্যের মানুষও হয়েছেন দলবদলের সাক্ষী। ধারাবাহিকভাবে প্রচারে রয়েছেন তৃণমূলের প্রতিনিধিরা। গোয়ায় গিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরায় দলের নেতৃত্বে অভিষেক। বঙ্গে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পরেই সর্বভারতীয় স্তরে পাঠানো হয়েছে তাঁকে। পরিকল্পনা বদলে মাঠে নামার তৃণমূল পুরোদস্তুর ‘অ্যাটাকিং মোডে’। অনুমতি আদায় করে গতকাল সেখানে সভা করেছেন তিনি। বিজেপি থেকে অবশেষে তৃণমূলে ফিরে এসেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। অভিষেকের উপস্থিতিতেই তিনি ঘরে ফিরেছেন। ভিন-রাজ্যে দল ভারী করার পাশাপাশি শাসক বিজেপির বিরুদ্ধে ধারাবাহিক বাক্যবাণ ছোটাচ্ছে তৃণমূল। মুকুল রায় যেমন বললেন, ‘নিপীড়ক বিজেপি’।