পুরভোটেও বিপুল ভোটে জিতবে তৃণমূল, বলছে সমীক্ষাই

39

নিজস্ব প্রতিনিধি: ওয়ার্ড ১৪৪টি। তার মধ্যে অন্তত ১৩৮টিতেই জিতবে তৃণমূল। তৃণমূলের করা সমীক্ষায়ই উঠে এসেছে এমন তথ্য। ওয়াকিবহাল মহলের মতে, কলকাতা পুরভোটে বিপুল ভোটে তৃণমূল জিতছে। এটা নিশ্চিত হওয়ার পরেই ভোটদানে বাধা দেওয়া বা কোনওরকম বিশৃঙ্খলার অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কলকাতা পুরসভায় শেষবার নির্বাচন হয়েছিল ২০১৫ সালে। সেবার সিংহভাগ আসনে জিতেছিল তৃণমূল। এবার তার থেকেও বেশি আসন পেতে চলেছে বলে দলের করা সমীক্ষায় ইঙ্গিত মিলেছে। ওয়াকিবহাল মহলের মতে, তাই দল চায় না ভোটদানে বাধা দেওয়ার মতো অপ্রীতিকর কোনও ঘটনায় নাম জড়াক তৃণমূল নেতা-কর্মীদের। সেই কারণে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, সরকার যেসব উন্নয়নমূলক কাজ করেছে, প্রচারে বেরিয়ে সেগুলির ফিরিস্তিই দিতে হবে ভোটারদের।

প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে একচেটিয়া ভোট করানোর অভিযোগ উঠেছিল। তার জেরে কালিমালিপ্ত হয়েছিল দলের ভাবমূর্তি। এবার আর যাতে তা না হয় সেইজন্য পুরভোটে দলীয় প্রার্থীদের কড়া বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সমীক্ষায় আরও উঠে এসেছে, বিভিন্ন ওয়ার্ডে ৫২ থেকে ৮৬ শতাংশ ভোট পাবেন তৃণমূল প্রার্থীরা। ওই সব ওয়ার্ডে বিরোধীরা মাথা তুলেই দাঁড়াতে পারবেন না। হাতে গোণা কয়েকটি মাত্র ওয়ার্ডেই জিতবেন বিরোধীরা। ওয়াকিবহাল মহলের মতে, হয়তো সেই কারণেই ছুঁচো মেরে আর হাত গন্ধ করতে চায় না মমতা বন্দ্যোপাধ্যায়ের দল!