দীপিকার মতো সুন্দর শরীর পেতে চান? ঠিক এই নিয়ম মেনে চললেই মিলবে স্বপ্নের ফিগার

80

মহানগর ডেস্ক : সিনেমার পর্দায় পছন্দের নায়িকাকে যখন দেখেন একবারের জন্য কি মনে হয়না ইস ওই রকম ফিগার যদি পেতাম! কিন্তু তার পরেই যখন শরীরচর্চার কথা মাথায় আসে তখন যাবতীয় ইচ্ছায় জল পড়ে যায়। যদিও বা একদিন দুদিন কিছুটা মনে জোর নিয়ে শরীরচর্চা করলেন কিন্তু ধারাবাহিকতা বজায় থাকে কই? যার ফলে ফের পুরনো রুটিনে ফিরে যেতে হয়। তবে বলিউড তারকারা বিশেষ করে দীপিকা কিন্তু ফিটনেস নিয়ে বেশ সচেতন। শরীরচর্চা বা রুটিনে খুব বেশি শক্ত পরিশ্রম রাখেন না তিনি। বরং কিছু পদ্ধতি তিনি নেন যা শুনলে উৎসাহ পাবেন আপনিও। দেখে নিন ঠিক কী কী পদ্ধতি আপনিও পাবেন দীপিকার মতন ফিগার।

 

স্বাস্থ্য সচেতনতার জন্য দীপিকা বিশ্বাস করেন প্লাটিসে। তাছাড়া প্রতিদিন নিয়ম করে জিমে গিয়ে করেন শরীরচর্চা। সেখানে কিকবক্সিং ,যোগাসন,রোপ ট্রেনিং যাবতীয় পদ্ধতি নিয়ে থাকেন তিনি। তবে শরীরচর্চার আগে ভালো করে স্ট্রেচিং করতে বলেন না তিনি। এছাড়া মেনে চলেন কড়া ডায়েট। যদিও মাঝে মধ্যে প্রিয় আইসক্রিম ,কেক কিংবা চকলেট দিয়ে চিটমিল সেরে ফেলেন অভিনেত্রী।

 

রোপ ট্রেনিং : সাধারণত ফুটবল খেলোয়ার কিম্বা মার্শাল আর্টের সঙ্গে যুক্ত যাঁরা তাঁরা শরীরকে সতেজ রাখতে রোপ ট্রেনিং করেন। কিন্তু বর্তমানে ফিটনেসের এই মূলমন্ত্র ব্যবহার করতে দেখা যায় অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রেও। অনেকেই ইদানিং শরীরচর্চার জন্য ভরসা রাখেন রোপ ট্রেনিংয়ে। এতে ক্যালরির যেমন জলদি ঝরে, পেশির জোর এবং শরীরের নমনীয়তা বাড়ে।

 

যোগাসন : প্রত্যেক দিন ভোর চারটা থেকে ছয়টা এই সময়টায় দীপিকা বরাদ্দ রাখেন যোগাসনের জন্য। যোগাসনের মধ্যে আবার শীর্ষাসন,চক্রাসন এবং মলাসন তাঁর বিশেষ পছন্দের। এতে মানসিক ক্লান্তি দূর করা, পেশির জোর বাড়ানো, নমনীয়তা বাড়ানো সম্ভব।

 

নির্দিষ্ট কোন শরীরের অঙ্গকে জোর দেওয়া :জিমে গিয়ে সাপ্তাহিক শরীরচর্চার রুটিনে দীপিকা যেকোনও একটি পেশিকে বেশি জোর দেন শরীর চর্চার ক্ষেত্রে। কোনওদিন পায়ের শরীরচর্চা, কোনওদিন মেদ ঝরাতে, কোনওদিন পিঠের ব্যথা কমাতে ইত্যাদি বিভিন্ন বিভিন্ন শরীরচর্চায় মন দেন তিনি।

 

ওয়ার্কআউট পার্টনার : ওয়েট ট্রেনিং ,স্পোর্টিং ইত্যাদি বিশেষ ভারী শরীরচর্চা করার সময় একজনের সাহায্যের প্রয়োজন হয়। যে কারণে মাঝে মাঝে নিজের ট্রেনার বা কোনও প্রিয় বন্ধুর সঙ্গে দীপিকাকে দেখা যায় শরীরচর্চা করতে। এক্ষেত্রে একসঙ্গে শরীরচর্চা করলে উৎসাহ যেমন বাড়ে, তেমন মজাও লাগে। অনেক ক্ষেত্রে দীপিকাকে দেখা যায় অনন্যা পান্ডের সঙ্গে যৌথভাবে শরীরচর্চা করতে।