বিজেপিকে সুবিধা করে দিতেই গোয়ার ময়দানে তৃণমূল, আম আদমি পার্টি!

10

নিজস্ব প্রতিনিধি: বিজেপিকে সুবিধা করে দিতেই গোয়া বিধানসভা নির্বাচনে নেমেছে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টি। সোমবার এমনই অভিযোগ করেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম।

চিদম্বরম গোয়ায় কংগ্রেসের পর্যবেক্ষক। তাঁর দাবি, এবার গোয়াবাসী হয় বিজেপির পক্ষে ভোট দেবেন, নাহলে তাঁর বিপক্ষে। সেই কারণেই চিদম্বরম মনে করেন, তৃণমূল এবং আপ বিরোধী ভোট ভাগ করে বিজেপিকে সুবিধা করে দেবে। গোয়াবাসীর কাছে বর্ষীয়ান এই কংগ্রেস নেতার আবেদন, গত দশ বছরের বিজেপির অপশাসন থেকে মুক্তি পেতে চাইলে বিজেপির বিরুদ্ধেই ভোট দিতে হবে। চিদম্বরম বলেন, আর সেই ভোট দিতে হবে কংগ্রেসকেই।

১৪ ফেব্রুয়ার গোয়া বিধানসভা নির্বাচন। আরব সাগরের তীরের এই ছোট্ট রাজ্যে ভোট হবে ১৪ ফেব্রুয়ারি, এক দফায়। সে ব্যাপারে গোয়া প্রশাসনকে সব জানানো হয়েছে। চিদম্বরমের দাবি, গোয়ায় বিজেপির প্রধান বিরোধী দল কংগ্রেস স্বয়ং। সেই মতো বিজেপিকে হারাতে কংগ্রেস প্রতিশ্রুতিবদ্ধ।

প্রসঙ্গত, ২০১৭ সালে গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেসই ছিল গোয়ায় বৃহত্তম দল। তার পরেও রাজনীতিক জাঁতাকলে পড়ে সরকার গ়ড়তে পারেনি কংগ্রেস। সরকার গড়েছে বিজেপি। তাই ৪০ আসন বিষিষ্ট গোয়া বিধানসভার রাশ  হাতছাড়া হয়নি বিজেপির।

গোয়ায় কংগ্রেস, বিজেপি এবং তৃণমূলের পাশাপাশি রয়েছে গোয়া আম আদমি পার্টিও। সেদিক থেকেও লড়াই হবে চতুর্মুখী। তাই সেই চক্রবূহ্য ভেদ করে কংগ্রেস কি পারবে ক্ষমতার রাশ কেড়ে নিতে? প্রশ্ন উঠছেই।